Bangladesh News

হাসিনার সফরে অগ্রাধিকার সংযোগ ব্যবস্থায়, জানালেন শ্রিংলা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে বাংলাদেশ ও ভারতের মধ্যে যে বিষয়টি সবচেয়ে গুরুত্ব পাবে তা হল সংযোগ ব্যবস্থা (কানেক্টিভিটি)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ২০ মার্চ ২০১৭ ১৮:৫৯
Share:

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে বাংলাদেশ ও ভারতের মধ্যে যে বিষয়টি সবচেয়ে গুরুত্ব পাবে তা হল সংযোগ ব্যবস্থা (কানেক্টিভিটি)। বাংলাদেশে নিয়োজিত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা সোমবার বিকেলে বিদেশসচিব মহম্মদ শহিদুল হকের সঙ্গে দেখা করে সাংবাদিকদের এ কথা জানান। বৈঠকে বিদেশসচিবের সঙ্গে প্রধানমন্ত্রীর ভারত সফরের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান শ্রিংলা।

Advertisement

আরও পড়ুন

Advertisement

দেখে চিনতে পারছেন, কার ছবি বলুন তো?

ভারতীয় হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নয়াদিল্লি সফরের জোরদার প্রস্তুতি চলছে। এ কারণেই বিদেশসচিবের সঙ্গে আলোচনা। সফরের জন্য বেশ কিছু বিষয়ের অগ্রগতি হয়েছে। তিনি বলেন, বিশেষ করে সংযোগ ব্যবস্থাকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। আমি এখনই কিছু বলতে চাই না, এ সব ঠিক সময়ে প্রকাশ্য হবে। এই অগ্রগতি রেল, সড়ক এবং বিদ্যুৎ আদানপ্রদান ও সংযোগ বাড়ানোর বিষয়ও হতে পারে। শ্রিংলা বলেন, এই অঞ্চলে বিবিআইএন খুবই গুরুত্বপূর্ণ সম্ভাবনা হিসেবে দেখা দিয়েছে। এটি এ অঞ্চলে যুগান্তকারী ফল নিয়ে আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন