Bangladesh News

তিন ঘণ্টার জন্য ডিমের দামে বিপুল ছাড় ঢাকায়

আন্তর্জাতিক ডিম দিবসে ঢাকায় বিপুল ছাড় ডিমের দামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৭ ১৯:০৫
Share:

তিন ঘণ্টায় অন্তত ৫০ হাজার ডিম বিক্রি হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মনে করছে। — ফাইল চিত্র।

একটা ডিমের দামে প্রায় চারটে ডিম মিলবে ঢাকায়। মাত্র তিন ঘন্টার জন্য এই সুযোগ দিচ্ছে বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর ও পোলট্রি ইন্ডাস্ট্রিজ কাউন্সিল। আগামী শুক্রবার ঢাকায় ১২ টাকায় দু’জোড়া (এক হালি) দরে ডিম মিলবে বলে জানানো হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে।

Advertisement

১৩ অক্টোবর বিশ্ব ডিম দিবস। সেই উপলক্ষেই ডিমের দামে এই বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। ডিম বিক্রির এই উদ্যোগ নিয়েছে প্রাণিসম্পদ অধিদপ্তর ও বিপিআইসিসি। গতকাল, মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনে শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত তিন ঘণ্টার জন্য প্রতিটি ডিম ৩ টাকায় পাওয়া যাবে।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্যানুযায়ী, গতকাল রাজধানীতে বাজারভেদে ফার্মের মুরগির প্রতি হালি ডিম ৩৫ থেকে ৩৬ টাকায় বিক্রি হয়েছে, যা এক সপ্তাহ আগে ছিল ৩০ থেকে ৩২ টাকা।

Advertisement

আরও পড়ুন: শিশুর সকল সম্ভাবনা বিকাশের স্বপ্ন নিয়ে শুরু ‘সহজপাঠ বিদ্যালয়’

১৩ অক্টোবর ডিমের দামে বিশেষ ছাড় প্রসঙ্গে বিপিআইসিসির গণমাধ্যম উপদেষ্টা সাজ্জাদ হোসেন জানান, ওই দিন আগে এলে আগে পাবেন ভিত্তিতে ডিম বিক্রি হবে। তবে প্রত্যেক ক্রেতা সর্বোচ্চ ৯০টি ডিম কিনতে পারবেন। প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, বিশেষ ছাড়ে কমপক্ষে ৫০ হাজার ডিম বিক্রি করা হবে। তবে এই সংখ্যা প্রয়োজনে বাড়ানোও হতে পারে।

আরও পড়ুন: নীল তিমির আতঙ্ক এ বার ঢাকাতেও

বিশ্বের ৪০টির বেশি দেশের সঙ্গে বাংলাদেশেও বিশ্ব ডিম দিবস পালিত হবে। এ উপলক্ষে শুক্রবার সকালে কৃষিবিদ ইনস্টিটিউশন থেকে শোভাযাত্রা বের করা হবে। পরে থ্রি-ডি হলে এক আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন