Bangladesh News

ঢাকায় দক্ষিণ এশিয়া উপগ্রহ চুক্তি সই করল ভারত, বাংলাদেশ

ভারতের ‘সাউথ এশিয়া স্যাটেলেইট’ চুক্তিতে সই করল বাংলাদেশ। বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের সম্মেলন কক্ষে এই চুক্তি সই হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৭ ১৯:১৫
Share:

চুক্তি সই করল ভারত, বাংলাদেশ। -নিজস্ব চিত্র।

ভারতের ‘সাউথ এশিয়া স্যাটেলেইট’ চুক্তিতে সই করল বাংলাদেশ। বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের সম্মেলন কক্ষে এই চুক্তি সই হল। ভারতের পক্ষে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এবং বাংলাদেশের পক্ষে বিটিআরসি-র চেয়ারম্যান শাহজাহান মাহমুদ চুক্তিতে সই করেন।

Advertisement

আরও খবর: বাংলাদেশে আগামী ১৬ এপ্রিলের ভোটটাও কিন্তু কম গুরুত্বপূর্ণ নয়

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রকের সচিব শ্যাম সুন্দর শিকদার, বিদেশ সচিব শহিদুল হক, বিদেশ প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম দেশের বাইরে থাকায় তিনি অডিও বার্তা পাঠান এই অনুষ্ঠানে।
চুক্তি সই অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ‘এ চুক্তির আওতায় ১২টি ট্রান্সপন্ডার থাকবে। এর মধ্যে একটি বাংলাদেশকে উপহার দেবে ভারত।’
বিটিআরসি-র চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, ‘এ স্যাটেলাইটের কারণে বঙ্গবন্ধু স্যাটেলাইটের কোনও সমস্যা হবে না। কারণ দুটি স্যাটেলাইটের অবস্থান অনেক দূরে থাকবে।’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন