bangladesh

কলকাতা-ঢাকা ট্রেনের সংখ্যা বাড়ল

নতুন ট্রেন যোগ হল কলকাতা-ঢাকা রেলপথে। যাত্রী বেড়েছে, সেই বাড়তি যাত্রীর চাহিদা মেটাতে পারছিল না আগের ট্রেন। সে কারণেই এক জোড়ো নতুন ট্রেন সংযোজনের যৌথ সিদ্ধান্ত হয়েছিল আগেই। সেই সিদ্ধান্ত কার্যকর হল আজ, শুক্রবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৬ ১৮:২৩
Share:

নতুন ট্রেন যোগ হল কলকাতা-ঢাকা রেলপথে। যাত্রী বেড়েছে, সেই বাড়তি যাত্রীর চাহিদা মেটাতে পারছিল না আগের ট্রেন। সে কারণেই এক জোড়ো নতুন ট্রেন সংযোজনের যৌথ সিদ্ধান্ত হয়েছিল আগেই। সেই সিদ্ধান্ত কার্যকর হল আজ, শুক্রবার। শুক্রবার সকাল ৭টা ১০ মিনিটে কলকাতা স্টেশনে দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মৈত্রী এক্সপ্রেসের নতুন ট্রেনের উদ্বোধন করলেন ভারতের রেলমন্ত্রী সুরেশ প্রভু।

Advertisement

৪৪৯টি আসনের নতুন মৈত্রী ট্রেনটি কলকাতা থেকে এসে বাংলাদেশের দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশন পৌঁছেছে বেলা ১১টা ৩৫ মিনিটে। প্রথম দিনে যাত্রী ছিলেন ২১১ জন। ভারতীয় নাগরিক ছিলেন ৫৯ জন ও বাংলাদেশের যাত্রী ১৫২ জন।
প্রতি শনিবার সকাল সওয়া ৮টায় ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ট্রেনটি কলকাতার দিকে যাবে। বাংলাদেশে এই ট্রেনটির উদ্বোধন করবেন বাংলাদেশের রেলমন্ত্রী মুজিবল হক।
সাম্প্রতিক সময়ে দু’দেশের যাত্রীদের মধ্যেই রেল যোগাযোগটি জনপ্রিয় হয়ে উঠছে। বাড়তি ট্রেনে প্রথম দিনের যাত্রী সংখ্যার যেটুকু ঘাটতি রইল, দু-একদিনের মধ্যেই তা আর থাকবে না বলেই মনে করছেন এই রেলপথের নিয়মিত যাত্রীদের।

আরও পড়ুন: ভারতীয় বিনিয়োগ বাড়াতে শিল্পকে উত্সাহ দেওয়ার নীতি বদলাবে বাংলাদেশ

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন