ঢাকার আজিমপুরে পুলিশ-জঙ্গি তুমুল গুলিযুদ্ধ, নিহত ১ জঙ্গি

মিরপুরের পর আজিমপুর। শনিবার সন্ধ্যায় আজিমপুর রোডের একটি বাড়িতে অভিযান চালায় সশস্ত্র পুলিশ বাহিনী। তাদের সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় হয়। ওই ঘটনায় দু’জন গুলিবিদ্ধ ও এক জন নিহত হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। জঙ্গিদের হামলায় আহত হয়েছেন পাঁচ পুলিশকর্মী। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে ওই হামলা জঙ্গিদের মহিলা বাহিনী চালিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৬ ২১:১২
Share:

প্রতীকী ছবি।

মিরপুরের পর আজিমপুর।

Advertisement

শনিবার সন্ধ্যায় আজিমপুর রোডের একটি বাড়িতে অভিযান চালায় সশস্ত্র পুলিশ বাহিনী। তাদের সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় হয়। ওই ঘটনায় দু’জন গুলিবিদ্ধ ও এক জন নিহত হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। জঙ্গিদের হামলায় আহত হয়েছেন পাঁচ পুলিশকর্মী। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে ওই হামলা জঙ্গিদের মহিলা বাহিনী চালিয়েছে।

পুলিশ সূত্রে খবর, এ দিন সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ আজিমপুর রোডের ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ। প্রায় ঘণ্টা দেড়েক দু’পক্ষের গুলি বিনিময় হয়। অভিযান শেষে তিন মহিলা জঙ্গিকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে সম্প্রতি মিরপুরে নিহত নব্য জেএমবি-র সামরিক প্রধান জাহিদের স্ত্রী জেবুন্নাহার শায়লা রয়েছেন। তিনি গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গিয়েছে। জাহিদের নিঁখোজ দুই সন্তানকে ওই বাড়ি থেকে উদ্ধার করা হয়। আজিমপুরের জঙ্গি ডেরায় এ দিনের অভিযানে এক পুরুষ জঙ্গি নিহত হয়েছে। কাউন্টার টেররিজম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন জানান, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে নিহত ওই যুবকের নাম করিম, সে নব্য জেএমবির প্রধান তামিম চৌধুরীর সেকেন্ড কমান্ড। তামিম চৌধুরী কয়েকদিন আগে নারায়ণগঞ্জে নিহত হয়েছেন। আহত অন্য দুই মহিলা জঙ্গির নাম জেবুন্নাহার ও শারমিন। তাদের সকলকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া শাখার অতিরিক্ত উপকমিশনার ইউসুফ আলি জানিয়েছেন, সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট আজিমপুরে বিজিবি-র ২ নম্বর গেটের পাশে ওই বাড়িতে সন্দেহভাজন জঙ্গিদের ডেরায় অভিযান চালায়। সেই সময় জঙ্গিদের হামলায় পাঁচ পুলিশ সদস্য আহত এবং সন্দেহভাজন দুই মহিলা জঙ্গি গুলিবিদ্ধ হন। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ইউসুফ আলি আরও জানান, বাড়ির ভিতরে এক মহিলা ও এক পুরুষকে পড়ে থাকতে দেখা গিয়েছে। তাঁরা জীবিত নাকি মৃত এখনো নিশ্চিত হওয়া যায়নি। বাড়ির ভিতরে গুলির খোসা ও গ্রেনেড পড়ে আছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আজিমপুরের ঘটনার পরে রাতে রক্তাক্ত জখম শারমিন (২৫) নামের গুলিবিদ্ধ এক মহিলা ও পাঁচ পুলিশ সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়। জানা গিয়েছে, শারমিন জঙ্গিদলের সদস্য। তাই, তাকে হাত-পা বেঁধে হাসপাতালে আনা হয়। পুলিশের সদস্যদের মধ্যে দু’জনের হাতে ধারালো অস্ত্রের কোপ রয়েছে। তিন পুলিশ কর্মীর চোখে লঙ্কা ও মরিচের গুঁড়ো লেগেছে।

আরও পড়ুন: বাংলাদেশে কারখানায় বয়লার বিস্ফোরণ, মৃত অন্তত ২২

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন