গণজাগরণ মঞ্চ-নেতা আটক, রাতে মুক্ত

ইমরান শাহবাগে এসে পৌঁছনো মাত্র র‌্যাব-এর একটি দল তাঁকে ধরে একটি গাড়িতে তুলে নিয়ে যায়। ছ’ঘণ্টা আটক রাখার পরে রাত ১১টা নাগাদ তাঁকে ছাড়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০৭ জুন ২০১৮ ০৩:৫৫
Share:

ইমরান এইচ সরকার

এ বার ঢাকার শাহবাগ চত্বর থেকেই গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে আটক করল পুলিশের বিশেষ বাহিনী র‌্যাব (র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন)। পুলিশের মাদক-বিরোধী অভিযানে ‘বিচার-বহির্ভূত হত্যাকাণ্ড’ চালানো হচ্ছে অভিযোগ তুলে তার প্রতিবাদে বুধবার বিকেলে বিক্ষোভের ডাক দিয়েছিল গণজাগরণ মঞ্চ। ইমরান শাহবাগে এসে পৌঁছনো মাত্র র‌্যাব-এর একটি দল তাঁকে ধরে একটি গাড়িতে তুলে নিয়ে যায়। ছ’ঘণ্টা আটক রাখার পরে রাত ১১টা নাগাদ তাঁকে ছাড়া হয়।

Advertisement

বাংলাদেশে পুলিশ ও র‌্যাবের মাদক-বিরোধী অভিযানে এ পর্যন্ত অন্তত ১৪০ জন প্রাণ হারিয়েছেন। এই মৃত্যুকে ‘বিচার-বহির্ভূত হত্যাকাণ্ড’ আখ্যা দিয়ে এ দিন অবস্থানের ডাক দিয়েছিল মঞ্চ।

ইমরানের সঙ্গীদের আশঙ্কা, এখন ছাড়া হলেও পরে সাজানো মামলায় তাঁকে ফাঁসানো হতে পারে। র‌্যাবের এক মুখপাত্র জানিয়েছেন, ‘‘শাহবাগে অবৈধ জমায়েতের অভিযোগে ইমরানকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন