পাবনায় মিষ্টি বিক্রেতাকে হত্যার হুমকি চিঠি জেএমবি-র নামে

জেএমবির নামে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হলবাংলাদেশের পাবনা শহরের প্রাচীন মিষ্টির দোকান লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডারের মালিককে। বুধবার বিকেল ৩টেয় একটি রেজিস্ট্রি চিঠি আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৬ ০১:৪৬
Share:

সেই মিষ্টির দোকান।

জেএমবির নামে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হলবাংলাদেশের পাবনা শহরের প্রাচীন মিষ্টির দোকান লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডারের মালিককে। বুধবার বিকেল ৩টেয় একটি রেজিস্ট্রি চিঠি আসে। সেই চিঠি খুলতেই হুমকির বিষয়টি জানাজানি হয়। চিঠির খামের ওপরে লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডার, আব্দুল হামিদ রোড, পাবনা লেখা।

Advertisement

ওই মিষ্টান্ন ভাণ্ডারের স্বত্ত্বাধিকারী কেরু ঘোষ সংবাদমাধ্যমকে বলেন, “বুধবার সকাল ১১টার সময় পোস্ট অফিস থেকে পিয়ন এসে দোকানে একটি চিঠি দিয়ে যায়। বিকেল ৩টের সময় দোকানে এসে ক্যাশ বাক্সে চিঠিটি দেখতে পাই। খুলে দেখি হুমকি দিয়ে লেখা হয়েছে চিঠিটা। তখনই আমার ভাইপো এবং ভাইদের বিষয়টি জানাই। পরে পাবনার পুলিশ প্রশাসনকে জানানো হয়।”

কেরু ঘোষের ভাইপো গৌতম ঘোষ বলেন, “ওই চিঠিতে নিজেকে জেএমবি-র পাবনা জেলা কম্যান্ডার-ইন চিফ দাবি করে নাজমুল হোসেন বিদুৎ লিখেছেন-দাদা ভাল আছেন তো? আপনার সময় শেষ। আপনি এবার ভাল মন্দ খেয়ে প্রস্তুত হন। আপনাকে নিয়ে শ্মশান যাত্রা করা হবে। অবশ্য চিঠিটি জেএমবির প্যাডে লেখা ছিল না।”

Advertisement

এই সেই হুনকি চিঠি।

পাবনার পুলিশ সুপার আলমগীর কবির আনন্দবাজারের কাছে এই ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, এর আগেও পাবনার জেলার আতাইকুলা এলাকায় ও পরে জজকে এ ধরনের হুমকি দিয়ে চিঠি দেওয়া হয়েছিল। একটি চক্র এই কাজগুলো করছে। তবে এতে আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। চিঠিপ্রাপ্তদের নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন