Rakesh Jhunjhunwala

Rakesh Jhunjhunwala: ‘শেয়ার বাজারের রাজা’ রাকেশের ‘আকাসা এয়ার’ মে মাসেই উড়ান পরিষেবায়

রাকেশকে। গত বছরই নয়া সংস্থা গড়ে অন্তর্দেশীয় উড়ান পরিষেবার বাজারে অংশ নেওয়ার কথা ঘোষণা করেছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০৫
Share:

রাকেশ ঝুনঝুনওয়ালা। ফাইল চিত্র।

আগামী মে মাসেই উড়বে ‘ইক্যুয়িটি ইনভেস্টর’ রাকেশ ঝুনঝুনওয়ালার ‘আকাসা এয়ার’-এর বিমান। তার আগেই ওই স্টার্ট আপ সংস্থার শেয়ার আসতে পারে বাজারে। ‘আকাসা এয়ার’-এর তরফে শুক্রবার এই বার্তা দেওয়া হয়েছে।

শেয়ার বাজার বিশেষজ্ঞদের অনেকেই ‘ভারতের ওয়ারেন বাফে’ বলেন ‘দালাল স্ট্রিটেট বিগ বুল’ রাকেশকে। গত বছরই নয়া সংস্থা গড়ে অন্তর্দেশীয় উড়ান পরিষেবার বাজারে অংশ নেওয়ার কথা ঘোষণা করেছিলেন তিনি। গত অক্টোবরে নরেন্দ্র মোদী সরকার এ বিষয়ে প্রয়োজনীয় ছাড়পত্র দিয়েছে রাকেশের সংস্থাকে। বোয়িং এবং এয়ারবাসের মতো আন্তর্জাতিক বিমান নির্মাতা সংস্থার সঙ্গে বিমান কেনা নিয়ে ‘আকাসা’-র আলোচনাও হয়েছে।

Advertisement

গত দু’বছরে অতিমারি পরিস্থিতিতে সব বিমান পরিষেবা সংস্থাই আর্থিক ক্ষতির মুখে পড়েছে। ছাঁটাই হয়েছেন অনেকে কর্মী। এই পরিস্থিতিতে ‘আকাসা এয়ার’-এর উপস্থিতি বাজারে নতুন আশা আনতে পারে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, ২০২০ সালে প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছিল, সারা বিশ্ব যখন অতিমারিতে বিপর্যস্ত, তখন করোনা-কালে রাকেশ উপার্জন করেছেন ১৪০০ কোটি টাকা! ঘটনাচক্রে, গত অক্টোবরেই ১৮ হাজার কোটি টাকার বিনিময়ে রাষ্ট্রায়ত্ত বিমান পরিবহণ সংস্থা এয়ার ইন্ডিয়ায় নিয়ন্ত্রণ পেয়েছিলেন শিল্পপতি রতন টাটা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন