Amazon

এমন মাস্ক কেউ পরে নাকি! বিক্রি বন্ধ করে দিল অ্যামাজন

যে চিন থেকে করোনা ভাইরাসের উৎপত্তি সেখানকারই এক সংস্থা বানিয়েছে এমন হলোউইন মাস্ক। সেটা অনলাইনে বিক্রি হচ্ছিল অ্যামাজনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২০ ১৮:২৬
Share:

‘করোনা হলোউইন মাস্ক’ ও ‘করোনা ল্যাটেক্স হরর মাস্ক’। ছবি: অ্যামাজনের সাইট থেকে নেওয়া।

করোনা থেকে বাঁচার জন্য এখন মাস্ক চাই-ই চাই। বিশ্বজুড়ে মাস্ক পরাই নিয়ম হয়ে গিয়েছে। সেই সময়ে একেবারে করোনা ভাইরাসের মতো দেখতে একটি মাস্ক আসে বাজারে। যে চিন থেকে করোনা ভাইরাসের উৎপত্তি সেখানকারই এক সংস্থা বানিয়েছে এমন হলোউইন মাস্ক। সেটা অনলাইনে বিক্রি হচ্ছিল অ্যামাজনে। কিন্তু এর চেহারা নিয়ে আপত্তি ওঠার পরেই তা বন্ধ করে দেওয়া হয়েছে। সাইট থেকে ওই মাস্ক সরিয়ে নিয়েছে অ্যামাজন।

Advertisement

করোনা ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার ঠিক পরে পরেই কলকাতার একটি মিষ্টি বিক্রয়কারী সংস্থা অনেকটা এমন দেখতে সন্দেশ বানিয়েছিল। নাম দেওয়া হয়েছিল, ‘করোনা সন্দেশ’। বলা হয়, মানুষকে সচেতন করতেই নাকি এমন সন্দেশ তৈরি করা হয়েছে। কিন্তু চিনের গুয়ানডং নামে এক সংস্থা আসন্ন হলোউইন উৎসবের কথা মাথায় রেখেই এমন মাস্ক নিয়ে আসে। দু’টি মাস্কের নাম দেওয়া হয় ‘করোনা হলোউইন মাস্ক’ ও ‘করোনা ল্যাটেক্স হরর মাস্ক’। এক একটির দাম ধার্য করা হয় ১৪.৫৯ পাউন্ড, ভারতীয় মুদ্রায় ১,৪০০ টাকার মতো।

অ্যামাজনের ওয়েবসাইটে থাকা এই মাস্ক নিয়ে অনেকেই আপত্তি তোলেন। এর পরেই প্রশ্ন ওঠে, হলোউইন উৎসবে কেউ মজা করতেও এমন মাস্ক পরবেন কি? কারণ, গোটা বিশ্বই এখন করোনা নামক ভাইরাসকে নিয়ে রীতিমতো ভীত। বিতর্ক তৈরি হতে পারে বুঝেই অ্যামাজন এই মাস্ক বিক্রি বন্ধ করে দেয়। বিজ্ঞাপন সরিয়ে নেওয়া হয় ওয়েবসাইট থেকে।

Advertisement

আরও পড়ুন: সম্পূর্ণ ব্যাটারি চালিত বিমানের সফল গ্রাউন্ড টেস্ট করল রোলস রয়েস

আরও পড়ুন: কেমন করে শিকার করে কুমির? ক্যামেরবন্দি হল ওড়িশার নদী পাড়ে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন