Business News

আইফোন ৮-এর ডিজাইন প্রকাশ করল অ্যাপেল

আইফোন ৮-এর নকশা নিয়ে বহু দিন ধরেই গ্রাহকদের উত্তেজনা ছিল তুঙ্গে। এ বছরই আইফোনের ১০ বছরের জন্মদিন পালন করছে অ্যাপেল। এক দশক পূর্তি উপলক্ষে আইফোনে নতুন কী নকশা আনবে আধখাওয়া আপেল, তা নিয়ে আগ্রহের পারদ চড়ছিল বহু দিন ধরেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৭ ২০:১৮
Share:

এ বছরই আইফোনের ১০ বছরের জন্মদিন পালন করছে অ্যাপেল। ছবি: আইফোন ৮-এর ফেসবুক পেজের সৌজন্যে।

অবশেষে জনসমক্ষে এল নতুন আইফোনের ডিজাইন। আইফোন ৮-এর নকশা নিয়ে বহু দিন ধরেই গ্রাহকদের উত্তেজনা ছিল তুঙ্গে। এ বছরই আইফোনের ১০ বছরের জন্মদিন পালন করছে অ্যাপেল। এক দশক পূর্তি উপলক্ষে আইফোনে নতুন কী নকশা আনবে আধখাওয়া আপেল, তা নিয়ে আগ্রহের পারদ চড়ছিল বহু দিন ধরেই। অবশেষে ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত হল আইফোন ৮-এর ডিজাইন।

Advertisement

আরও পড়ুন: আসছে নোকিয়ার সবচেয়ে দামি স্মার্টফোন, জেনে নিন এর দাম ও ফিচার

নতুন আইফোনের নকশা দেখে যারপরনাই উচ্ছ্বসিত অ্যাপেল-প্রেমীরা। অন্য আইফোনগুলোর থেকে বেশ অনেকটাই অন্য রকম এর ডিজাইন। এই ফোনের নতুনত্বই নজর কেড়েছে গ্রাহকদের। তবে নতুন এই মডেলে ‘বেজেল’ সম্পূর্ণ বাদ দিয়েছে অ্যাপেল। ৫.৮ ইঞ্চি ‘স্ক্রিন টু বডি’ ডিসপ্লে থাকবে নতুন এই ফোনে। সঙ্গে থাকবে উচ্চমানের ফ্রন্ট ক্যামেরা এবং সেনসরও। আইফোন ৮-এর মডেলে ‘হরাইজন্টাল’ নয়, ‘ভার্টিকাল’ ভাবে বসানো হয়েছে ডুয়াল ব্যাক ক্যামেরা। থাকছে লাইটনিং পোর্টও। সম্ভবত নতুন এই মডেলে থাকবে না ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন