Bandhan Bank

ভারতীয় সেনাবাহিনীকে ব্যাঙ্কিং পরিষেবা দেবে বন্ধন ব্যাঙ্ক

বন্ধন ব্যাঙ্ক শৌর্য স্যালারি অ্যাকাউন্ট-এর পরিষেবা ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত নিরাপত্তাকর্মীদের ব্যাঙ্কের শাখাগুলির মাধ্যমে দেওয়া হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেন

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২১ ১৫:০২
Share:

বন্ধন ব্যাঙ্ক লোগো।

সেনাবাহিনীর সঙ্গে যুক্ত হল বন্ধন ব্যাঙ্ক। ভারতীয় ব্যাঙ্কিং ক্ষেত্রে নবতম সংযোজন হলেও ইতিমধ্যে দেশের বিভিন্ন মহলে এই ব্যাঙ্কের বিস্তার ঘটেছে। তাতেই এ বার যুক্ত হল ভারতীয় সেনা।বৃহস্পতিবার তারাই ভারতীয় সেনা বাহিনীর সঙ্গে এক মৌ চুক্তি স্বাক্ষর করল। এই চুক্তি অনুযায়ী ভারতীয় সেনা বাহিনীর সদস্যরা এই ব্যাঙ্কের বিশেষ সুবিধাযুক্ত ‘শৌর্য স্যালারি অ্যাকাউন্ট’-এর গ্রাহক হবেন। লেফটেন্যান্ট জেনারেল হর্ষ গুপ্তার উপস্থিতিতে, দিল্লিতে এই মৌ স্বাক্ষর করেন লেফটেন্যান্ট জেনারেল রবীন খোসলা ও বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ।

Advertisement

বন্ধন ব্যাঙ্ক শৌর্য স্যালারি অ্যাকাউন্ট-এর পরিষেবা ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত নিরাপত্তাকর্মীদের ব্যাঙ্কের শাখাগুলির মাধ্যমে দেওয়া হবে। এই অ্যাকাউন্ট থেকে একগুচ্ছ সুবিধা পাবেন তাঁরা। যেমন, জিরো ব্যালান্সের সুবিধা, ১ লক্ষ টাকার বেশি ব্যালান্সে ৬% সুদ, যে কোনও ব্যাঙ্কের এটিএম-এ যত বার প্রয়োজন মাশুলহীন লেনদেনের সুবিধা। পাশাপাশি গ্রাহকরা পাবেম, ‘শৌর্য ভিসা প্ল্যাটিনাম ডেবিট কার্ড’-এর সুবিধা। বার্ষিক কোনও শুল্ক ছাড়াই। এ ছাড়াও ঊর্ধ্বসীমা ও অতিরিক্ত শুল্ক ছাড়াই এনইএফটি/ আরটিজিএস/ আইএমপিএস/ ডিডি লেনদেনের সুবিধা তো থাকছেই।

বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখরঘোষ বলেন, “ভারতীয় সেনাবাহিনীর বীরদের সেবা করার সুযোগ পাওয়া বন্ধন ব্যাঙ্কের সৌভাগ্য। একটি নতুন ব্যাঙ্ক হিসাবে আমরা সম্মানিত, যে ভারতীয় সেনাবাহিনী তাদের ব্যাঙ্কিং প্রয়োজন মেটানোর কাজে আমাদের নির্বাচিত করেছেন। যাঁরা সব সময় দেশের সেবায় নিয়োজিত, তাঁদের সেবা করার জন্য ব্যাঙ্কের সমস্ত কর্মীরা উৎসাহী।”

Advertisement

‘বন্ধন ব্যাঙ্ক শৌর্য স্যালারি অ্যাকাউন্ট’ নিজের এবং নিজের সম্পত্তির সুরক্ষাও জোগায়। এই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত আছে ৩০ লক্ষ টাকা পর্যন্ত ব্যক্তিগত দুর্ঘটনা বিমা, ১ কোটি টাকা পর্যন্ত বিমান দুর্ঘটনা বিমা এবং অ্যাকাউন্টের মালিকের আকস্মিক মৃত্যু হলে তাঁর উপর নির্ভরশীল শিশুর জন্য ৪ বছর পর্যন্ত বছরে ১ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে শিক্ষার সুবিধা।

এই উপলক্ষে ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল রবীন খোসলা বলেন, “আমরা বন্ধন ব্যাঙ্ক কে স্বাগত জানাতে পেরে আনন্দিত। তাদের ভারতজোড়া উপস্থিতি আর ব্যাঙ্কিং প্রকল্প ও পরিষেবার বৈচিত্র্য আমাদের সেনানীদের নির্ঝঞ্ঝাট ব্যাঙ্কিং-এ সাহায্য করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন