Tech

শাওমি এ বার বাজারে আনছে নয়া স্মার্টফোন ‘ব্ল্যাক শার্ক ২ প্রো’

এ বছরেরই মার্চে চিনের বাজারে শাওমি নিয়ে এসেছিল ‘ব্ল্যাক শার্ক ২’। ভারতের বাজারে তা আসে মে মাসে। বর্তমানেও ফ্লিপকার্টের ‘সেল’-এ পাওয়া যাচ্ছে ওই স্মার্টফোন।  ‘ব্ল্যাক শার্ক ২’-এর থেকেও ‘ব্ল্যাক শার্ক ২ প্রো’ অনেক বেশি উন্নত মানের— এমনটাই দাবি করেছেন কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়া দিল্লি শেষ আপডেট: ২০ জুলাই ২০১৯ ১১:৩০
Share:

‘ব্ল্যাক শার্ক ২ প্রো’

মোবাইল দুনিয়ায় পরিচিত নাম ‘শাওমি’। মূলত চিনা কোম্পানি হলেও উন্নত মানের প্রযুক্তি ও গুণমানের জন্য ভারতীয় বাজারে বেশ সাফল্য পেয়েছে বহুজাতিক ওই সংস্থা। আবার নতুন চমক আনল তারা। চলতি মাসেই আসছে শাওমির নয়া স্মার্টফোন ‘ব্ল্যাক শার্ক ২ প্রো’।

Advertisement

সম্প্রতি কোম্পানির সোশ্যাল মিডিয়া পেজে কর্তৃপক্ষ জানিয়েছেন, চলতি মাসের ৩০ তারিখ চিনে আয়োজিত একটি অনুষ্ঠানে ওই ফোনের উদ্বোধন হবে। কিছু দিন আগে কোম্পানির তরফে এই ফোন সংক্রান্ত একটি টিজার বার করা হয়। সেখান থেকেই জানা যায়, ফোনটিতে রয়েছে অত্যাধুনিক প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস। এ ছাড়াও ওই ফোনে রয়েছে, উন্নতমানের গ্রাফিক এবং মোবাইল গেম খেলার আধুনিক সব ফিচার।

এ বছরেরই মার্চে চিনের বাজারে শাওমি নিয়ে এসেছিল ‘ব্ল্যাক শার্ক ২’। ভারতের বাজারে তা আসে মে মাসে। বর্তমানেও ফ্লিপকার্টের ‘সেল’-এ পাওয়া যাচ্ছে ওই স্মার্টফোন। ‘ব্ল্যাক শার্ক ২’-এর থেকেও ‘ব্ল্যাক শার্ক ২ প্রো’ অনেক বেশি উন্নত মানের— এমনটাই দাবি করেছেন কর্তৃপক্ষ।

Advertisement

আরও পড়ুন: এয়ারটেলকে সরিয়ে দুনম্বর টেলিকম সংস্থা হল জিয়ো

অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ভারতের প্রথম ‘স্মার্ট কার’-এর বুকিং

‘ব্ল্যাক শার্ক ২’-এর ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজওয়ালা ফোনের দাম ভারতীয় মুদ্রায় ৩৯ হাজার ৯৯৯ টাকা এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ফোনের দাম ৪৯ হাজার ৯৯৯ টাকা। ‘ব্ল্যাক শার্ক ২ প্রো’ যে হেতু ‘ব্ল্যাক শার্ক ২’-র থেকেও উন্নত, তাই তার থেকে দামও একটু বেশি হবে বলে মনে করা হচ্ছে। যদিও এ বিষয়ে কোম্পানির তরফে খোলসা করে কিছু জানানো হয়নি।

৩০ জুলাই থেকে চিনের বাজারে পাওয়া যাবে নয়া এই ফোন। ভারতের বাজারে কবে মিলবে? তা নিয়ে কিছু জানাননি কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন