কিছুদিন আগেই গাড়ি প্রস্তুতকারক সংস্থা ‘এমজি মোটর’ ভারতের বাজারে নিয়ে এসেছিল তাদের নতুন গাড়ি ‘এমজি হেক্টর’। ভারতের প্রথম ‘স্মার্ট কার’ অর্থাৎ ইন্টারনেট যুক্ত গাড়ি হওয়ার সুবাদে দেশ জুড়ে গাড়িপ্রেমীদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছিল খুব সহজেই। জমা পড়েছিল একুশ হাজারেরও বেশি বুকিং। অত্যধিক জনপ্রিয়তার কারণেই এবার বাধ্য হয়ে ‘এমজি হেক্টর’-এর বুকিং আপাতত বন্ধ করলেন কর্তৃপক্ষ।

গত মাসের ৪ তারিখ থেকে এই গাড়ির বুকিং নেওয়া শুরু হয়। বুকিং বন্ধ রাখার কারণ হিসাবে কোম্পানির মার্কেটিং বিভাগের প্রধান রাজীব ছাবা বলেন, ‘‘ক্রেতাদের থেকে এত ভাল সাড়া মিলবে তা আমরা ভাবিনি। এত অল্প সময়ে এত বেশি সংখ্যক বুকিং জমা পড়ায় আমরা সত্যিই আপ্লুত। আমরা যাতে ঠিক সময়ে ক্রেতাদের বুকিং করা গাড়িগুলি তাঁদের কাছে পৌঁছতে পারি এবং গুণমানের দিক দিয়েও যেন যথাযথ হতে পারে সেই কারণেই আপাতত নতুন বুকিং নেওয়া বন্ধ রেখেছি আমরা।’’

তবে খুব শীঘ্রই যে তারা নতুন বুকিং নেওয়া শুরু করবে সে বিষয়েও আশ্বস্ত করেছেন কর্তৃপক্ষ। কিন্তু তা যে কবে থেকে আরম্ভ হবে সে বিষয়ে খোলসা করে কিছু জানায়নি তারা। ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে চলতি বছরের অক্টোবরের মধ্যেই প্রতি মাসে ‘ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি’ তিন হাজার ইউনিট পর্যন্ত করা হবে বলে জানা গিয়েছে।গাড়িটি বাজারে স্টাইল, সুপার, স্মার্ট এবং শার্প এই চারটি আলাদা ভ্যারিয়েন্টে বাজারে এসেছিল।এদের মধ্যে ‘স্মার্ট’ এবং ‘শার্প’ ভ্যারিয়েন্টের বিক্রি সবচেয়ে বেশি হয়েছে বলে জানিয়েছেন এই মোটরগাড়ি প্রস্তুতকারী সংস্থা।

আরও পড়ুন: মধ্যবিত্তের বাজেটে দামি ফোনের অভিজ্ঞতা, ভারতে মুক্তি পেল ওপো এ৯

আরও পড়ুন: শুল্ক ও সারচার্জে সরকার অনড়ই