৫ সহযোগী, মহিলা ব্যাঙ্ককে মেশাতে নিরপেক্ষ মূল্যায়নের প্রস্তাব চাইল এসবিআই

গত মাসে কেন্দ্রীয় মন্ত্রিসভার তরফে সায় পাওয়ার পরে পাঁচটি সহযোগী ব্যাঙ্ক ও ভারতীয় মহিলা ব্যাঙ্ককে নিজের সঙ্গে মিশিয়ে নেওয়ার লক্ষ্যে দ্রুত এগোতে চাইছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক (এসবিআই)।

Advertisement
মুম্বই শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৬ ০২:৩২
Share:

গত মাসে কেন্দ্রীয় মন্ত্রিসভার তরফে সায় পাওয়ার পরে পাঁচটি সহযোগী ব্যাঙ্ক ও ভারতীয় মহিলা ব্যাঙ্ককে নিজের সঙ্গে মিশিয়ে নেওয়ার লক্ষ্যে দ্রুত এগোতে চাইছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক (এসবিআই)। তাই সাধারণ বিজ্ঞপ্তি জারি করে তিনটি সহযোগী ব্যাঙ্ক ও ভারতীয় মহিলা ব্যাঙ্ককে সংযুক্ত করতে নিরেপক্ষ মূল্যায়ন এবং শেয়ার বিনিময়ের অনুপাত নির্ধারণ করার জন্য চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট সংস্থাগুলির কাছ থেকে প্রস্তাব চাইল এসবিআই ক্যাপিটাল মার্কেটস।

Advertisement

বিজ্ঞপ্তিতে উল্লিখিত এই তিন সহযোগী ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অব ত্রিবাঙ্কুর, স্টেট ব্যাঙ্ক অব মহীশূর এবং স্টেট ব্যাঙ্ক অব বিকানের ও জয়পুর। তিনটিই শেয়ার বাজারে নথিভুক্ত। অন্য দুই সহযোগী, স্টেট ব্যাঙ্ক অব হায়দরাবাদ এবং স্টেট ব্যাঙ্ক অব পাটিয়ালা-ও এসবিআইয়ের সঙ্গে মিশবে। তবে এই দু’টি বর্তমানে শেয়ার বাজারে নথিভুক্ত না হওয়ায়, তাদের মূল্যায়ন হবে আলাদা ভাবে।

এসবিআই ক্যাপস বিজ্ঞপ্তিতে বলেছে, বাজারে চালু পদ্ধতি মেনেই মূল্যায়ন করতে হবে। এবং প্রতিটি ব্যাঙ্কের জন্য আলাদা আলাদা যে সব মূল্যায়ন সংস্থা রয়েছে, তাদের সঙ্গে যৌথ ভাবে রিপোর্ট জমা দিতে হবে। যেখানে প্রতিটি সহযোগী ব্যাঙ্কের মিশে যাওয়ার জন্য শেয়ার বিনিময়ের অনুপাত কত হতে পারে তার ইঙ্গিতও দিতে হবে সংশ্লিষ্ট চার্টার্ট অ্যাকাউন্ট্যান্ট সংস্থাকে।–সংবাদ সংস্থা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন