সাহায্য চেয়ে রঘুরাম রাজনকে চিঠি মুরলী মনোহর জোশীর

২০১৬ সালের সেপ্টেম্বর পর্যন্ত তিন বছর ওই পদে থাকার পরে শিকাগো বুথ স্কুল অব বিজনেসে ফিরে গিয়েছেন অধ্যাপনার কাজে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৮ ০৪:০৯
Share:

রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন। —ফাইল চিত্র।

অনুৎপাদক সম্পদের সমস্যার কারণ, ইতিবৃত্তান্ত ও সমাধানের উপায় জানতে চেয়ে রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজনকে চিঠি লিখেছিল মুরলী মনোহর জোশীর নেতৃত্বাধীন সংসদীয় এস্টিমেট কমিটি। সরকারি সূত্রের দাবি, এ বার আরও এক কদম এগিয়ে রাজনকে কমিটির সামনে উপস্থিত হয়ে সমস্যা তুলে ধরতে বলল তারা। সেই রাজন। কেন্দ্র সে ভাবে না চাওয়ায় যিনি শীর্ষ ব্যাঙ্কের কর্ণধার হওয়ার দ্বিতীয় দফার দৌড়ে থাকেননি। ২০১৬ সালের সেপ্টেম্বর পর্যন্ত তিন বছর ওই পদে থাকার পরে শিকাগো বুথ স্কুল অব বিজনেসে ফিরে গিয়েছেন অধ্যাপনার কাজে।

Advertisement

এই মুহূর্তে অনুৎপাদক সম্পদের সমস্যায় জেরবার দেশের ব্যাঙ্কিং শিল্প। বিশেষত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি। এ নিয়ে রীতিমতো খাবি খাচ্ছে মোদী সরকার। বিরোধীরা বিঁধছেন ক্রমাগত। এই অবস্থায় গত মাসে কমিটির সামনে হাজির হয়ে প্রাক্তন মুখ্য আর্থিক উপদেষ্টা অরবিন্দ সুব্রহ্মণ্যনই প্রথম রাজনের প্রশংসা করেন অনুৎপাদক সম্পদের সমস্যা চিহ্নিত ও তার সমাধান খুঁজতে চেষ্টা করার জন্য।

সূত্রের খবর, তার পরেই লিখিত ভাবে শুধু তা নিয়ে প্রাক্তন আরবিআই কর্তার মত জানতে চাওয়া নয়, চিঠি লিখে তাঁকে কমিটির সামনে উপস্থিত হতে বলেছেন জোশী। যাতে বাড়তে থাকা অনুৎপাদক সম্পদের ইতিবৃত্তান্ত বোঝাতে পারেন রাজন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন