Life Insuarance of India

গ্রাহকদের নিরাপত্তায় নিয়ম শিথিল করল এল‌‌‌আইসি

কোন‌ও গ্রাহকের মৃত্যু হলে তাঁর পরিবারের লোকেরা খুব সহজেই পলিসির টাকার জন্য আবেদন করতে পারবেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২১ ০০:৪৪
Share:

ফাইল চিত্র।

গ্রাহকদের সুবিধা এবং নিরাপত্তার কথা মাথায় রেখে অতিমারি পরিস্থিতিতে পলিসির নিয়মবিধিতে কিছু ছাড় দিল ভারতীয় জীবন বিমা নিগম (এলআইসি)। সোমবার থেকেই তা কার্যকর হয়েছে।

Advertisement

এলআইসির তরফে জানানো হয়েছে, কোন‌ও গ্রাহকের মৃত্যু হলে তাঁর পরিবারের লোকেরা খুব সহজেই পলিসির টাকার জন্য আবেদন করতে পারবেন। এ জন্য এতদিন পুরসভার দেওয়া মৃত্যুর শংসাপত্র নিয়ে তবেই পলিসির টাকার জন্য আবেদন করতে পারতেন দাবিদাররা। কিন্তু অতিমারি পরিস্থিতির কথা মাথায় রেখে পুরসভার দেওয়া মৃত্যুর শংসাপত্র ছাড়াও হাসপাতালের নথি যেখানে মৃত্যুর তারিখ ও সময় উল্লেখ করা থাকবে এবং সঙ্গে দাহ করার নথি জমা দিয়েই পলিসির টাকার জন্য আবেদন করা যাবে।

এ ছাড়া যে সব ক্ষেত্রে জীবিত থাকার শংসাপত্র জমা দেওয়ার প্রয়োজন তেমন ক্ষেত্রগুলিতেও পরিস্থিতির কথা মাথায় রেখেছেন এলআইসি কর্তৃপক্ষ। ভিডিয়ো কলের মাধ্যমে জীবিত থাকার প্রমাণ দিতে পারেন গ্রাহক। পাশাপাশি এলআইসি-র নিকটবর্তী যে কোনও অফিসে গিয়ে নথি জমা দিতে পারেন গ্রাহক। এর জন্য় সোমবার থেকে শুক্রবার সকাল দশটা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত অফিস খোলা রাখবে বলে জানানো হয়েছে এলআইসির তরফে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন