এ বার টাটা টেলি থেকেও সরানো হল সাইরাসকে

সাইরাস মিস্ত্রিকে পর্ষদ থেকে সরানোর তালিকায় যোগ হল টাটা টেলিসার্ভিসেস-ও। বুধবার ডাকা বিশেষ সাধারণ সভায় (ইজিএম) টাটা সন্সের আনা এই প্রস্তাবে ‘সর্বসম্মত’ ভাবে সায় দিয়েছেন শেয়ারহোল্ডাররা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৬ ০২:০৪
Share:

সাইরাস মিস্ত্রি। —ফাইল চিত্র।

সাইরাস মিস্ত্রিকে পর্ষদ থেকে সরানোর তালিকায় যোগ হল টাটা টেলিসার্ভিসেস-ও।

Advertisement

বুধবার ডাকা বিশেষ সাধারণ সভায় (ইজিএম) টাটা সন্সের আনা এই প্রস্তাবে ‘সর্বসম্মত’ ভাবে সায় দিয়েছেন শেয়ারহোল্ডাররা। ফলে খারিজ হয়েছে টাটা টেলিসার্ভিসেসে তাঁর ডিরেক্টর ও সেই সঙ্গে চেয়ারম্যান পদ। অবিলম্বে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে সংস্থা সূত্রের খবর। উল্লেখ্য, টাটা টেলিতে রয়েছে টাটা সন্সের ৩৬.১৭% অংশীদারি। টাটা টেলি অবশ্য বাজারে নথিবদ্ধ সংস্থা নয়। তবে তারা নথিবদ্ধ সংস্থা টাটা টেলিসার্ভিসেস (মহারাষ্ট্র)-এর অন্যতম প্রোমোটার।

২৪ অক্টোবর টাটা সন্সের চেয়ারম্যান হিসেবে সরানো হয় মিস্ত্রিকে। তার পর তাঁকে গোষ্ঠীর বিভিন্ন শাখা সংস্থার পর্ষদ থেকেও সরাতে তৎপর টাটারা। এ ব্যাপারে শেয়ারহোল্ডারদের সায় পেতেই একের পর এক ইজিএম ডাকা হয়েছে এ মাসেই। চলতি সপ্তাহের প্রথম দু’দিনেই শেয়ারহোল্ডারদের রায়ে তাঁকে সরানো হয়েছে টাটা ইন্ডাস্ট্রিজ ও টিসিএস থেকে। এ দিন টাটা টেলি-ও মিস্ত্রির ডিরেক্টর পদ খারিজ করায় এ নিয়ে গোষ্ঠীর তৃতীয় সংস্থা থেকে সরে গেলেন তিনি।

Advertisement

লড়াই চলবে: মিস্ত্রি। টাটাদের বিভিন্ন সংস্থা তাঁকে পর্ষদ থেকে সরালেও গোষ্ঠী পরিচালনার ত্রুটি, সংস্থার নেতৃত্বে বদল আনার প্রয়োজনীয়তা ও শেয়ারহোল্ডারদের স্বার্থরক্ষা নিয়ে মিস্ত্রি ভবিষ্যতেও সরব হবেন। এ দিন তিনি জানান, বিভিন্ন মঞ্চে এ নিয়ে সওয়াল করবেন। কারণ, টিসিএস পর্ষদ তাঁকে সরিয়ে দিলেও মঙ্গলবার ৭০ শতাংশের বেশি সাধারণ শেয়ারহোল্ডার তাঁর প্রতি আস্থা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন