Coronavirus

মল খুললেও থাকবে বিধিনিষেধ  

কেন্দ্র ও রাজ্যের নির্দেশ মতো ৮ জুন থেকে মল খোলার প্রস্তুতি নিতে শুরু করেছেন বিভিন্ন মল কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২০ ০৩:৫৬
Share:

প্রতীকী ছবি

বিধিনিষেধ শিথিল হচ্ছে বটে। তবে ইচ্ছে হলেই শপিং মলে ঢুকে পড়ার সুযোগ আপাতত না-ও হতে পারে। করোনা সংক্রমণ এড়াতে নির্দিষ্ট সংখ্যক ক্রেতাকে ঢুকতে দেওয়া হতে পারে মলে। তাঁরা বেরিয়ে আসা পর্যন্ত বাকিদের বাইরে অপেক্ষা করতে হবে।

Advertisement

কেন্দ্র ও রাজ্যের নির্দেশ মতো ৮ জুন থেকে মল খোলার প্রস্তুতি নিতে শুরু করেছেন বিভিন্ন মল কর্তৃপক্ষ। শপিং সেন্টার অ্যাসোসিয়েwশন অব ইন্ডিয়া এ ব্যাপারে নির্দিষ্ট কিছু নীতি ঠিক করেছে, জানিয়েছেন অ্যাক্রোপলিস ও সাউথ সিটি মলের অন্যতম কর্তা সুশীল মোহতা। যেমন, মলের ভিতরে প্রতি ৭৫ বর্গ ফুটে এক জন থাকতে পারবেন।

অ্যাক্রোপলিসের আর এক কর্তা কে বিজয়ন জানান, সেই সতর্কতা বিধি মেনে মলে একসঙ্গে কত জন থাকতে পারবেন তার হিসেব কষা হবে। নির্দিষ্ট সময়ে কত জন মলে রয়েছেন, গেটে তা ডিসপ্লে বোর্ডে দেখা যাবে। সুশীল, কোয়েস্ট মলের কর্তা সঞ্জীব মেহরা ও সিটি সেন্টার মলের কর্তা নরেন্দ্র সিংহ জানান, পারস্পরিক দূরত্ব বিধি ঠিক মতো মেনে চলাই আসল উদ্দেশ্য।

Advertisement

কন্টেনমেন্ট জ়োন ছাড়া মল ও খুচরো ব্যবসা খোলার সিদ্ধান্তকে স্বাগত জানালেও নির্দিষ্ট নীতির দাবি করেছেন রিটেলার্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার সিইও কুমার রাজাগোপালন। তাঁদের দাবি, রাজ্যগুলি নিজেদের মতো করে দোকানের সংজ্ঞা ঠিক করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন