International News

রোনাল্ডো কেন? ধর্মঘটের পথে ফিয়াট কর্মীরা

কর্মচারীদের অভিযোগ, রোনাল্ডোর দাম চুকোতে গিয়ে গাড়ি ব্যবসার জাঁক জৌলুস বাড়ানো আর সেই ব্যবসায় জড়িত কর্মচারীদের ভবিষ্যতের কথা বেমালুম ভুলে গিয়েছেন ফিয়াট কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

রোম শেষ আপডেট: ১২ জুলাই ২০১৮ ১৯:৫০
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। -ফাইল চিত্র।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ‘ফ্রি-কিক’-এর ঠেলায় ‘ফিয়াট’-এ কর্মচারীদের ধর্মঘট! আর তাতেই অচল হয়ে পড়তে চলেছে দক্ষিণ ইতালিতে বিখ্যাত গাড়ি নির্মাতা সংস্থা ‘ফিয়াট’-এর একটি কারখানা!

Advertisement

১৫ জুলাই থেকে ওই কারখানায় দু’দিনের ধর্মঘটের ডাক দিয়েছেন ফিয়াট-এর কর্মচারীরা। কারণ, রোনাল্ডোর ‘ধাক্কা’ তাঁরা সইতে পারছেন না। কর্মচারীদের অভিযোগ, রোনাল্ডোর দাম চুকোতে গিয়ে গাড়ি ব্যবসার জাঁক জৌলুস বাড়ানো আর সেই ব্যবসায় জড়িত কর্মচারীদের ভবিষ্যতের কথা বেমালুম ভুলে গিয়েছেন ফিয়াট কর্তৃপক্ষ। তাই ফিয়াট ক্রাইসলার অটোমোবাইলস ইউনিয়নের তরফে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে এ বার ইতালির লিগে তুতিনের ৯০ বছরের ক্লাব জুভেন্তাসে খেলতে চান রোনাল্ডো। ফিয়াট কোম্পানির মালিক অ্যাগনেল্লি পরিবারেরই ফুটবল ক্লাব জুভেন্তাস। রোনাল্ডোকে রিয়াল মাদ্রিদ ছাড়তে রাজি হয়েছে এই শর্তে যে, তার জন্য ট্রান্সফার ফি বাবদ জুভেন্তাসকে দিতে হবে ১০ কোটি ইউরো (বা, ১১ কোটি ৭০ লক্ষ মার্কিন ডলার)। এ ছাড়াও রোনাল্ডোর সঙ্গে ৪ বছরের চুক্তি করতে জুভেন্তাসকে খরচ করতে হবে আরও ১ কোটি ২০ লক্ষ ইউরো।

Advertisement

ফিয়াটের কর্মচারীদের অভিযোগ, রোনাল্ডোকে কিনতে গিয়ে এই বিপুল পরিমাণ অর্থ ব্যয় করে অ্যাগনেল্লি পরিবার তাঁদের দীর্ঘ দিনের গাড়ি ব্যবসার কথা ভুলে যাচ্ছেন। ভুলে যাচ্ছেন কর্মচারীদের ভবিষ্যতের কথাও।

আরও পড়ুন- রোনাল্ডোর আগমনে উৎসব শুরু হয়ে গেল জুভেন্তাসে​

আরও পড়ুন- বিশ্বকাপে নেমারের খেলায় খুশি নন বড় রোনাল্ডো​

রোনাল্ডোর ব্যাপারে ফিয়াট কর্তৃপক্ষের এত উৎসাহের কারণ, বিজ্ঞাপনের মাধ্যমে ঘরে আসবে প্রচুর ইউরো, ডলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন