জবাব তলব ফ্লিপকার্ট, ওয়ালমার্টের

অধিগ্রহণটির বিরোধিতা করে ১৫ সেপ্টেম্বর থেকে সারা দেশে ৯০ দিনের বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে সিএআইটি। ২৮ সেপ্টেম্বর ডাক দিয়েছে ব্যবসা ধর্মঘটেরও।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮ ০৩:২৫
Share:

প্রতিযোগিতা কমিশন ওয়ালমার্টকে ফ্লিপকার্ট কেনার অনুমতি দিতেই ক্ষোভে ফেটে পড়েছিলেন খুচরো ব্যবসায়ীরা। এর বিরুদ্ধে জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালের আপিল আদালত (এনসিএলএটি) যায় তাঁদের সংগঠন সিএআইটি। সেই মামলায় মার্কিন রিটেল বহুজাতিক ওয়ালমার্ট ও ভারতীয় ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের কাছে আপিল আদালত জানতে চাইল, ভারতে তারা ঠিক কী ভাবে ব্যবসা করতে চায়। ২০ সেপ্টেম্বরের মধ্যে ওয়ালমার্ট ইন্টারন্যাশনাল হোল্ডিংসকে এ ব্যাপারে জবাব দিতে বলা হয়েছে। অন্য দিকে সিএআইটির কাছে এনসিএলএটির প্রশ্ন, ওয়ালমার্ট এ দেশে কোন মডেলে ব্যবসা চালাবে বলে মনে করছে তারা?

Advertisement

উল্লেখ্য, গত মে মাসে ওয়ালমার্ট জানিয়েছিল, ১,৬০০ কোটি ডলারে ফ্লিপকার্টের ৭৭% অংশীদারি পকেটে পুরছে তারা। অধিগ্রহণটির বিরোধিতা করে ১৫ সেপ্টেম্বর থেকে সারা দেশে ৯০ দিনের বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে সিএআইটি। ২৮ সেপ্টেম্বর ডাক দিয়েছে ব্যবসা ধর্মঘটেরও।

এ দিকে শুক্রবার ওয়ালমার্ট জানিয়েছে, অধিগ্রহণের জন্য কেন্দ্রকে কর মিটিয়েছে তাঁরা। তবে তার অঙ্ক নিয়ে মুখ খোলেনি সংস্থাটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন