২৫১ টাকার ফোন বিলি ২৮ জুন থেকে, দাবি সংস্থার

মাস চারেক আগে ২৫১ টাকায় স্মার্টফোন আনার ঘোষণা করে বাজারে হইচই ফেলেছিল রিংগিং বেলস। মঙ্গলবার সংস্থার দাবি, ২৮ জুন থেকে সেই ‘ফ্রিডম ২৫১’ ক্রেতাদের কাছে পৌঁছে দিতে শুরু করবে তারা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুন ২০১৬ ০৮:৪১
Share:

মাস চারেক আগে ২৫১ টাকায় স্মার্টফোন আনার ঘোষণা করে বাজারে হইচই ফেলেছিল রিংগিং বেলস। মঙ্গলবার সংস্থার দাবি, ২৮ জুন থেকে সেই ‘ফ্রিডম ২৫১’ ক্রেতাদের কাছে পৌঁছে দিতে শুরু করবে তারা। রিংগিং বেলসের প্রতিষ্ঠাতা মোহিত কুমার গয়াল জানান, যাঁরা ফোনটি কিনতে সংস্থার ওয়েবসাইটে নাম নথিভুক্ত করেছেন, জুনের শেষ থেকেই তাঁদের হাতে সেটি তুলে দেওয়া শুরু হবে। তাঁর দাবি, ‘ফ্রিডম ২৫১’ কিনতে প্রায় ৩০ হাজার ক্রেতা টাকা দিয়েছেন। সাইটে নাম লিখিয়েছেন আরও ৭ কোটি।

Advertisement

উল্লেখ্য, শুরু থেকেই বিতর্ক দানা বেঁধেছে এই ফোনকে ঘিরে। মোবাইল নির্মাতাদের সংগঠন আইসিএ আশঙ্কা প্রকাশ করে বলেছিল, যে-বৈশিষ্ট্যের ফোন আনার কথা বলা হচ্ছে, তা ২৫১ টাকায় বিক্রি অসম্ভব। বরং সব ভর্তুকি মিলিয়েও দাম ৩,৫০০ টাকার কম হবে না। এর পরে তা খতিয়ে দেখে টেলিকম মন্ত্রকও। এবং তারাও জানায় এই সব বৈশিষ্ট্য থাকতে হলে দাম অন্তত ২,৩০০ টাকা হবে। ফোনটি আদৌ ক্রেতাদের কাছে পৌঁছবে কি না, তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন