Hotels

স্বাগত জানিয়ে শর্ত শিথিলের আর্জি

নতুন নিয়মে বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত হোটেল, রেস্তরাঁ ও বার খোলা রাখা যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ০৫:৫৮
Share:

ফাইল চিত্র

করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে আগামী ১ জুলাই পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ বহাল রাখলেও কয়েকটি ক্ষেত্রকে আংশিক ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সুবিধায় আওতায় এসেছে হোটেল, রেস্তরাঁ ও শপিং মল। মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েও শর্ত আরও কিছুটা শিথিল করার আর্জি জানাল হোটেল অ্যান্ড রেস্তরাঁ অ্যাসোসিয়েশন অব ইস্টার্ন ইন্ডিয়া (এইচআরএইআই) এবং শপিং সেন্টার অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (এসসিএআই)। পাশাপাশি, কর্মীদের প্রতিষেধকের ব্যবস্থারও আশ্বাস দিয়েছে তারা। রাজ্যের পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন সিআইআইয়ের চেয়ারম্যান (পশ্চিমবঙ্গ) পীযূষ গুপ্ত।

Advertisement

নতুন নিয়মে বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত হোটেল, রেস্তরাঁ ও বার খোলা রাখা যাবে। জিম ও স্পা বন্ধই থাকছে। সর্বাধিক ৩০% উপস্থিতি নিয়ে শপিং মল খোলা থাকবে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এইচআরএইআই অবশ্য বেলা ১টা থেকে রাত ৯টা পর্যন্ত রেস্তরাঁ খোলার আবেদন জানিয়েছিল। তবে জামাইষষ্ঠীর দিন থেকেই নিয়ম শিথিল হওয়ায় খুশি সংগঠনের প্রেসিডেন্ট সুদেশ পোদ্দার। মুখ্যমন্ত্রীর ঘোষণাকে স্বাগত জানালেও এসসিএআইয়ের পূর্বাঞ্চলের চেয়ারম্যান সুশীল মোহতা মল খোলা রাখার সময় রাত ৮টা পর্যন্ত বাড়ানোর আর্জি জানিয়েছেন। তাঁর দাবি, মলেই শারীরিক দূরত্ব-সহ করোনা বিধি সবচেয়ে ভাল ভাবে মেনে চলা সম্ভব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন