Housing Sector

অনিশ্চয়তাও সুযোগ, বার্তা আবাসনের

অম্বুজা নেওটিয়া গোষ্ঠীর চেয়ারম্যান হর্ষ নেওটিয়ার মতে, বর্তমান অবস্থায় অনেকেই ভাড়া বাড়ি ছেড়ে নিজের ঠিকানার খোঁজ করছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২০ ০১:৫২
Share:

প্রতীকী ছবি

করোনাকালে চারদিক থেকে চেপে বসেছে তীব্র অনিশ্চয়তা। আর তা-ই বদলে দিচ্ছে চাহিদার ধরন। যাকে হাতিয়ার করে ঘুরে দাঁড়াতে পারে আবাসন শিল্প। সম্প্রতি বণিকসভা ইন্ডিয়ান চেম্বারের এক ওয়েবিনারে এই বার্তা দিলেন এই শিল্পের কর্তারা।
আবাসন ক্ষেত্রের উপদেষ্টা সংস্থা অ্যানারকের চেয়ারম্যান অনুজ পুরী বলেন, করোনার পরিস্থিতিতে অনিশ্চয়তা তৈরি হয়েছে ঠিকই। কিন্তু তা-ই এই শিল্পের চাহিদা তৈরি করছে। অম্বুজা নেওটিয়া গোষ্ঠীর চেয়ারম্যান হর্ষ নেওটিয়ার মতে, বর্তমান অবস্থায় অনেকেই ভাড়া বাড়ি ছেড়ে নিজের ঠিকানার খোঁজ করছেন। আধুনিক প্রজন্ম আবাসনে টাকা ঢালতে উৎসাহী হচ্ছে। বাড়ি থেকেই অফিসের কাজকর্ম বাড়ায় বড় ফ্ল্যাটও চাইছেন বহু মানুষ। চাহিদা বাড়ছে বিলাসবহুল ও দামি আবাসনেরও।

Advertisement

অনুজ জানান, এ ছাড়াও নেট বাজারের ব্যবসা বাড়ছে বিপুল। ছোট-বড় সব শহরে। আর সেই সূত্রে গুদাম ও অফিস সংক্রান্ত বাণিজ্যিক জায়গার চাহিদা তৈরি হচ্ছে। তবে নেওটিয়ার সতর্কবার্তা, সম্পদের বণ্টনে যেন বৈষম্য না-বাড়ে এবং আবাসন ও বাণিজ্যিক প্রকল্পের গুণগত মান যেন বজায় থাকে, তা খেয়াল রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন