India Lockdown

সময় বাড়ল প্রিমিয়ামের 

সাধারণত স্বাস্থ্য বিমার পলিসিতে প্রিমিয়াম জমা দেওয়ার শেষ তারিখের পরেও পলিসি নবীকরণের জন্য এক মাস সময় পান গ্রাহক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২০ ০৪:১০
Share:

প্রতীকী ছবি।

লকডাউনের মেয়াদ বাড়ায় স্বাস্থ্য বিমা এবং তৃতীয় পক্ষ গাড়ি বিমার পলিসি নবীকরণের সময়সীমা ফের বাড়াল কেন্দ্রীয় অর্থ মন্ত্রক। যে সমস্ত গ্রাহক এখনও প্রিমিয়াম জমা দিতে পারেননি, তাঁরা ১৫ মে-র মধ্যে তা করতে পারবেন। তবে যাঁদের পলিসি নবীকরণের দিন ২৫ মার্চ থেকে ৩ মে-র মধ্যে, তাঁরাই এই সুযোগ পাবেন। বৃহস্পতিবার অর্থ মন্ত্রক জানিয়েছে, ওই বর্ধিত সময়ের মধ্যে আবেদন করলেও বিমার সুযোগসুবিধা পাওয়া যাবে। লকডাউনের প্রথম পর্যায়ে প্রিমিয়াম মেটানোর সময়সীমা বাড়িয়ে ২১ এপ্রিল করা হয়েছিল।

Advertisement

উল্লেখ্য, সাধারণত স্বাস্থ্য বিমার পলিসিতে প্রিমিয়াম জমা দেওয়ার শেষ তারিখের পরেও পলিসি নবীকরণের জন্য এক মাস সময় পান গ্রাহক। কিন্তু ওই বর্ধিত সময়ের মধ্যে কোনও দাবি করা হলে তা গ্রাহ্য হয় না। অন্য দিকে, সাধারণ পরিস্থিতিতে তৃতীয় পক্ষ গাড়ি বিমার প্রিমিয়াম জমা দেওয়া না হলে, সময়সীমার পরে ওই গাড়ি চালানো ফৌজদারি অপরাধ। সে ক্ষেত্রে গাড়িটি কোনও দুর্ঘটনা ঘটালে তৃতীয় পক্ষ বিমার সুবিধা পান না গ্রাহক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন