টনিতেই আস্থা, বরং পাল্টা প্রশ্ন কর্মীদের

টনি ফার্নান্ডেজের উপর আস্থা অটুট তাঁর সংস্থা এয়ার এশিয়া ইন্ডিয়ার কর্মীদের। তাঁদের দাবি, আস্থা আছে বলেই এখনও বিন্দুমাত্র টোল খায়নি সংস্থার বিমানের ওঠা-নামা।

Advertisement

সুনন্দ ঘোষ

শেষ আপডেট: ০৩ জুন ২০১৮ ০৩:৩০
Share:

টনি ফার্নান্ডেজের উপর আস্থা অটুট তাঁর সংস্থা এয়ার এশিয়া ইন্ডিয়ার কর্মীদের।

সরকারি কর্তাদের সঙ্গে যোগসাজশে তিনি বিমান পরিবহণ ক্ষেত্রে এ দেশে নিয়ম ভাঙতে চেয়েছিলেন বলে মামলা করেছে সিবিআই। তদন্তে মাঠে নেমেছে ইডি-ও। কিন্তু সেই টনি ফার্নান্ডেজের উপর আস্থা অটুট তাঁর সংস্থা এয়ার এশিয়া ইন্ডিয়ার কর্মীদের। তাঁদের দাবি, আস্থা আছে বলেই এখনও বিন্দুমাত্র টোল খায়নি সংস্থার বিমানের ওঠা-নামা। বরং সস্তার বিমান পরিষেবার বাজারে কোনও প্রতিদ্বন্দ্বী তাদের বিপদে ফেলতে চাইছে কি না, তা নিয়েই প্রশ্ন তুলতে শুরু করেছেন তাঁরা।

Advertisement

এয়ার এশিয়া ইন্ডিয়ার এক অফিসারের কথায়, ‘‘২০-২৫ হাজার কর্মী রয়েছে। প্রত্যেকে টনিকে অন্ধের মতো বিশ্বাস করেন। আমাদের উপরে তিনি কোনও আঁচ আসতে দেবেন না, এ বিশ্বাস আমাদের আছে।’’

এই সংস্থায় আবার আগাম টিকিট কাটা আছে অনেকেরই। বিশেষত পুজো বা শীতের ছুটিতে। সংস্থার আশ্বাস, সেই সমস্ত উড়ানে হেরফের কিছু হবে না। উল্টে কিছু নতুন উড়ান চালুর পরিকল্পনা আছে।

Advertisement

টনির ঘনিষ্ঠ মহলের দাবি, এয়ার এশিয়া ইন্ডিয়ার কম দামের টিকিটের সঙ্গে পাল্লা দিতে না পেরে সমস্যায় পড়েছে ভারতের সস্তার বিমান সংস্থাগুলি। তাঁদের আশঙ্কা, সেই কারণেই এয়ার এশিয়া ইন্ডিয়াকে বিপদে ফেলার চেষ্টা হচ্ছে না তো?

টনির বিরুদ্ধে অভিযোগ পাঁচ বছর উড়ান ও হাতে ২০টি বিমান থাকার নিয়ম শিথিলের চেষ্টার। কর্মীদের অনেকের প্রশ্ন, ইউপিএ জমানায় এই চেষ্টার কথা বলা হচ্ছে। কিন্তু নিয়ম তো পাল্টেছে এনডিএ আমলে। তা হলে ওই অভিযোগ টেকে? টনি ঘনিষ্ঠদের মতে, প্রতিযোগিতায় এঁটে উঠতে না পেরে ‘অন্য পথে’ সংস্থাকে বিপদে ফেলতে চাইছে প্রতিদ্বন্দ্বীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন