Economy

বাজার থেকে ১৩ হাজার কোটি টাকার শেয়ার তুলে নিচ্ছে ইনফোসিস

পরিমাণটা খুব একটা সামান্য নয়। বাজারে ছাড়া ১৩ হাজার কোটি টাকার শেয়ার আবার শেয়ার হোল্ডারদের কাছ থেকে কিনে নেবে ইনফোসিস। খোলা বাজারে সংস্থার শেয়ার প্রাপ্য মূল্য পাচ্ছে না, এটা ভেবেই ইনফোসিসের এই সিদ্ধান্ত। শনিবার বেঙ্গালুরুতে ইনফোসিসের বোর্ড অফ ডিরেক্টর্সের বৈঠকে ভোটাভুটিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৭ ১৯:৪৪
Share:

বেঙ্গালুরুতে ইনফোসিসের সদর দফতর।- ফাইল চিত্র।

প্রাথমিক ধাক্কাটা ছিল বিশাল সিক্কার ওপর। এ বার যে ভারতীয় তথ্যপ্রযুক্তি শিল্পের ওপরেই বড় ধাক্কা আসতে চলেছে, সম্ভবত তা আঁচ করে বাজারে ছাড়া শেয়ার আবার কিনে নেওয়ার সিদ্ধান্ত নিল ইনফোসিস।

Advertisement

আর তার পরিমাণটা খুব একটা সামান্য নয়। বাজারে ছাড়া ১৩ হাজার কোটি টাকার শেয়ার আবার শেয়ার হোল্ডারদের কাছ থেকে কিনে নেবে ইনফোসিস। খোলা বাজারে সংস্থার শেয়ার প্রাপ্য মূল্য পাচ্ছে না, এটা ভেবেই ইনফোসিসের এই সিদ্ধান্ত। শনিবার বেঙ্গালুরুতে ইনফোসিসের বোর্ড অফ ডিরেক্টর্সের বৈঠকে ভোটাভুটিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন- সাড়া জাগিয়ে এসেছিলেন, সিক্কার বিদায়ও নাটকীয়

Advertisement

আরও পড়ুন- বছরে ২ লক্ষ আইটি কর্মীর চাকরি যাওয়ার আশঙ্কা ভারতে

ইনফোসিসের শেয়ারের দাম এখন ১ হাজার ১৫০ টাকা। শুক্রবার সংস্থার সিইও বিশাল সিক্কার পদত্যাগের পর শেয়ারের দাম পড়ে গিয়েছে ইনফোসিসের। তার জেরে ইতিমধ্যেই শেয়ার হোল্ডারদের সাড়ে ৩০০ কোটি ডলার লোকসান হয়েছে। তাই অনেক শেয়ার হোল্ডারই তাঁদের প্রাপ্য টাকার একাংশ ফিরে পেতে চাইছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন