Insurance

করোনা হলে তিন মাস পরে নতুন পলিসি

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ০৭:৪০
Share:

প্রতীকী ছবি।

করোনা থেকে সেরে ওঠার পরেও নতুন পলিসি কেনার জন্য তিন মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে নিয়ম চালু করেছে জীবন বিমা সংস্থাগুলি। বিষয়টি নিয়ে পুনর্বিমা (রিইনশিয়োরেন্স) সংস্থাগুলি অনুরোধ করার পরেই এই সিদ্ধান্ত। এমনিতে জীবন ও সাধারণ বিমায় কিছু কঠিন রোগ থেকে সেরে ওঠার পরে নতুন পলিসি কিনতে ১-৩ মাস অপেক্ষা করতে হয়। সেই তালিকায় যোগ হল কোভিডও। আপাতত জীবন বিমার ক্ষেত্রেই এই নিয়ম চালু হয়েছে।

Advertisement

তবে সংশ্লিষ্ট মহল বলছে, করোনা যে হারে ছড়িয়েছে, তাতে নতুন পলিসি কেনায় কড়াকড়ি আরোপ করলে বহু মানুষ জীবন বিমা করানোর সুযোগ থেকে বেশ কিছু দিন বঞ্চিত হবেন। ফলে এই সিদ্ধান্তের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলছে তারা।

ইনশিয়োরেন্স ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার সভাপতি সুমিত বোহরা বলেন, বহু ক্ষেত্রে কোভিডে ফুসফুস-সহ কিছু অঙ্গের গুরুতর ক্ষতি হয়। যা জীবন বিমা পলিসির ঝুঁকি বাড়ায়। এমনিতে ঝুঁকি কমাতে বেশি অঙ্কের বিমা অনেক সময়েই পলিসির পুনর্বিমা করায় বিমা সংস্থাগুলি। তখন সেই ঝুঁকি বহন করে পুনর্বিমা সংস্থা। করোনায় তারাই অপেক্ষার নিয়ম চালুর আর্জি জানায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন