ভারতের বাজারে এল আই ফোন ৬এস, ৬এস প্লাস

অবশেষে, ভারতের বাজারে চলে এল অ্যাপলের আই ফোন ৬এস আর আই ফোন ৬এস প্লাস। তবে আই ফোনের নয়া অবতারদের পকেটস্থ করতে গেলে কিন্তু বেশ খানিকটা গাঁটের কড়ি খরচ করতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৫ ১১:২৫
Share:

অবশেষে, ভারতের বাজারে চলে এল অ্যাপলের আই ফোন ৬এস আর আই ফোন ৬এস প্লাস। তবে আই ফোনের নয়া অবতারদের পকেটস্থ করতে গেলে কিন্তু বেশ খানিকটা গাঁটের কড়ি খরচ করতে হবে। ১৬ জিবি, ৬৪ জিবি আর ১২৮ জিবি আই ফোন ৬এস-এর দাম পড়বে যথাক্রমে ৬২ হাজার, ৭২ হাজার আর ৮২ হাজার টাকা। অন্য দিকে, ৬এস প্লাস-এর মডেলগুলোর দাম পরছে ৭২ হাজার, ৮২ হাজার ও ৯২ হাজার টাকা।

Advertisement

ইতিমধ্যেই অগ্রিম অর্ডার নেওয়া শুরু করেছেন রিটেলাররা। উত্সবের মরসুমে এই বহুমূল্য মুঠোফোনের বিক্রি বাড়াতে অফলাইন, অনলাইন রিটেলারদের মধ্যে এখন অফারের ছড়াছড়ি। ফ্লিপকার্ট, অ্যামাজন, স্ন্যাপডিলের মত ই কমার্স সাইটেও মিলবে ৬এস আর ৬এস প্লাস। অফারের ঝুলি নিয়ে হাজির মোবাইল কানেক্টিভিটি নেটওয়ার্ক সংস্থাগুলিও।

তবে আগের প্রজন্মের তুলনায় স্থুলতা খনিকটা বেড়েছে আই ফোনের নয়া মডেলগুলোর, বেড়েছে গতিও। থাকছে রেটিনা ডিসপ্লে, থ্রিডি টাচ।

Advertisement

২৫ সেপ্টেম্বরই মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বেশ কিছু দেশে আত্মপ্রকাশ করেছে অ্যাপেলের এই দু’টি স্মার্টফোন। তবে, বিশ্বের বাকি বাকি অংশের তুলনায় ভারতের বাজারেই এর দাম সর্বোচ্চ। যদিও, এর কোনও গ্রহণযোগ্য কারণ ব্যাখ্যা করেনি অ্যাপল ইন্ডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন