Auto

বাজারে ঝড় তুলতে এল এপ্রিলিয়ার স্টর্ম ১২৫, দাম...

ইতালীয় সংস্থা পিয়াজিও গ্রুপ ভারতের বাজারে আনল তাদের নতুন মডেল এপ্রিলিয়া স্টর্ম ১২৫

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০১৯ ১৫:৩৩
Share:

পিয়াজিওর নতুন মডেল এপ্রিলিয়া স্টর্ম ১২৫। ছবি- টুইটার

ইতালীয় সংস্থা পিয়াজিও গ্রুপ ভারতের বাজারে আনল তাদের নতুন মডেল এপ্রিলিয়া স্টর্ম ১২৫, যার বাজারমূল্য ৬৫ হাজার টাকা। ২০১৮-র অটো এক্সপোতে প্রথম এই মডেলটি দেখানো হয়। এপ্রিলিয়া এই মুহূর্তে পিয়াজিও গ্রুপের সবচেয়ে কম দামের স্কুটার যা এপ্রিলিয়া এস আর ১২৫ (বাজারমূল্য ৭৩ হাজার টাকা) চেয়েও কম দামে পাওয়া যাচ্ছে। এপ্রিলিয়া স্টর্ম দেখতে এস আরের মতো হলেও এর বিশেষত্ব হল ডুয়েল টোন পেইন্ট ও ১২ ইঞ্চির চাকা, যা আগের মডেলগুলির তুলনায় ছোট এবং চওড়া।

Advertisement

ভারতে পিয়াজিও গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ডিয়েগো গ্রাফি বলেন, তারা অত্যন্ত খুশি নতুন মডেলটি বাজারে আনতে পেরে। এপ্রিলিয়ার রেসিং-এর ঐতিহ্য যা অপ্রতিরোধ্য, তা যুব সমাজকেই মাথায় রেখেই তৈরি করা হয়েছে। উন্নততম প্রযুক্তি ও ডিজাইন ব্যবহার করে এপ্রিলিয়া নিজেকে বাকি প্রতিযোগীদের থেকে আলাদা করে তুলেছে। এর চওড়া ও ছোট চাকা ভারতীয় রাস্তার কথা মাথায় রেখে বিশেষ ভাবে তৈরি করা হয়েছে। এর ১২৫ সিসির ইঞ্জিন দেবে দুরন্ত মাইলেজ। সঙ্গে আছে ‘কাস্টোমাইজ’ অপশন, যা নিজের স্কুটারের সঙ্গে পছন্দমতো উপকরণ বেছে নেওয়ার সুযোগ দেবে।

এপ্রিলিয়া স্টর্ম-এ ১২৪.৫ সিসির একটি সিলিন্ডার ও তিনটি ভালভ যুক্ত ইঞ্জিন আছে, যা সি.টি.ভি অটোমেটিক গিয়ারবক্সের সঙ্গে যুক্ত। এর সামনে হাইড্রোলিক টেলিস্কোপিক ফ্রন্ট এবং পিছনে হাইড্রোলিক শক অ্যাবসরভার ও ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

Advertisement

এপ্রিলিয়া আপাতত দু’টি রঙে বাজারে উপলব্ধ, ম্যাট রেড ও ম্যাট ইয়োলো, যার উপর কালো গ্রাফিকের কাজ করা হয়েছে। বর্তমানে এপ্রিলিয়া ও ভেসপার যে কোনও শো-রুমে উপলব্ধ হবে এই মডেল। এত কম দামে বাজারে নেমে এ বার বাকি শুধু বাজার দখল নেওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন