ঘুরে দাঁড়ানোর আশ্বাস

এক দিকে, বকেয়া বেতন না দিলে পাইলটদের বাড়তি সময় কাজ না করার হুমকি। অন্য দিকে, ঋণদাতাদের সংস্থাকে দেউলিয়া আইনে জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালে (এনসিএলটি) টেনে নিয়ে যাওয়ার জল্পনা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৪৮
Share:

এক দিকে, বকেয়া বেতন না দিলে পাইলটদের বাড়তি সময় কাজ না করার হুমকি। অন্য দিকে, ঋণদাতাদের সংস্থাকে দেউলিয়া আইনে জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালে (এনসিএলটি) টেনে নিয়ে যাওয়ার জল্পনা। এই দুইয়ের মধ্যেই আর্থিক সঙ্কট কাটিয়ে জেট এয়ারওয়েজ ঘুরে দাঁড়াবে বলে সোমবার আশ্বস্ত করল বিমান সংস্থাটি। দাবি করল, ফের যাত্রীদের পছন্দের তালিকায় প্রথম দিকে উঠে আসবে।

Advertisement

জেট পুনরুজ্জীবনের জন্য ব্যাঙ্কগুলি যে প্রস্তাব দিয়েছে, সে বিষয়ে সংস্থা তাদের অংশীদার এতিহাদ এয়ারওয়েজ-সহ বাকিদের কথা বলছে। যা চূড়ান্ত হয়ে বাস্তবায়িত হলে পরিস্থিতি বদলে যাবে বলেই যৌথ বিবৃতিতে সংস্থা দু’টির দাবি। পাইলটদের বকেয়া বেতন নিয়েও এ দিন আশ্বাস দিয়েছে জেট। জানিয়েছে, সব পক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে।

আর্থিক জেট ওয়ারওয়েজ অনেক দিন ধরেই ঋণের বোঝা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। দৈনন্দিন কাজকর্ম চালাতে মূলধন জোগাড়েরও চেষ্টা চালাচ্ছে। তার মধ্যেই খবর ছড়িয়েছিল যে, স্টেট ব্যাঙ্ক জেটের বিরুদ্ধে জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালে যাবে। তবে এ দিন সে রকম কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই জানিয়েছে ব্যাঙ্কটি।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন