Umar Gul

কেন অবসর, জানাতে গিয়ে কেঁদে ফেললেন পাক পেসার উমর, স্ত্রী-কেও বলতে পারেননি কারণ

অবসরের কারণ জানাতে গিয়ে কেঁদে ফেললেন উমর গুল। তাঁর স্ত্রী-কেও অবসরের কারণ বলেননি পাক পেসার। উমর জানিয়েছেন, সেই সিদ্ধান্ত নিতে গিয়ে ভিতরে ভিতরে ভেঙে পড়েছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ২০:১৩
Share:

উমর গুল। —ফাইল চিত্র।

চার বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন উমর গুল। সেই অবসরের কারণ জানাতে গিয়ে কেঁদে ফেললেন তিনি। তাঁর স্ত্রী-কেও অবসরের কারণ বলেননি পাক পেসার। উমর জানিয়েছেন, সেই সিদ্ধান্ত নিতে গিয়ে ভিতরে ভিতরে ভেঙে পড়েছিলেন তিনি।

Advertisement

২০২০ সালের অক্টোবরে অবসর নিয়েছিলেন উমর। ৪১ বছর বয়সি সেই পেসার পাকিস্তানের হয়ে ৪৭টি টেস্ট, ১৩০টি এক দিনের ম্যাচ এবং ৬০টি টি-টোয়েন্টি খেলেছিলেন। কিন্তু অবসর নিলেন কেন? উমর বলেন, “অবসর নেওয়ার প্রথম কারণ ছিল অবশ্যই আমাকে বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া। আর দ্বিতীয় কারণটা আমি স্ত্রীকেও বলিনি। সেই কারণ ছিল আমার এক বন্ধু।”

এর পরেই কেঁদে ফেলেন উমর। তাঁর গলা ধরে আসে। তিনি বলেন, “২০০৪ সাল থেকে আমাদের বন্ধুত্ব। করোনার প্রথম ঢেউয়ের সময় ইদের দু’দিন আগে করাচি থেকে ফিরছিল। সেই সময় একটা দুর্ঘটনা ঘটে। ওই সময় আমার বন্ধুর পাশে থাকার জন্য অবসর নিয়েছিলাম।”

Advertisement

২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী পাকিস্তান দলে ছিলেন উমর। এখন পাকিস্তান দলের বোলিং কোচ তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন