Life Insurance Corporation

LIC: পলিসি আবার চালুর সুযোগ এলআইসি-তে

অতিমারির মধ্যে এর আগে দু’বার এই প্রকল্প এনেছিল তারা। প্রথমটি গত বছর অগস্টে, তার পরে এ বছর জানুয়ারিতে।

Advertisement

, নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ০৭:০৯
Share:

নতুন পদক্ষেপ ফাইল চিত্র

বন্ধ হওয়া বিমা পলিসি আবার চালুর জন্য প্রকল্প আনল জীবন বিমা নিগম (এলআইসি)। অতিমারির মধ্যে এর আগে দু’বার এই প্রকল্প এনেছিল তারা। প্রথমটি গত বছর অগস্টে, তার পরে এ বছর জানুয়ারিতে। এ বারের প্রকল্পটি চলবে ২২ অক্টোবর পর্যন্ত।

Advertisement

সোমবার এলআইসি জানিয়েছে, ‘স্পেশাল রিভাইভাল ক্যাম্পেন’ প্রকল্পে প্রথমবার প্রিমিয়াম জমা না-দেওয়ার পাঁচ বছরের মধ্যে পলিসি চালুর সুযোগ পাবেন গ্রাহক। বকেয়া প্রিমিয়াম এবং লেট ফি তথা সুদ মিটিয়েই তা ফের চালু করা যাবে।

তবে এ ক্ষেত্রে বকেয়া প্রিমিয়ামে লেট ফি-তে ছাড় দেওয়া হবে বলে জানিয়েছেন জীবন বিমা কর্তৃপক্ষ। বকেয়ার অঙ্কের উপরে নির্ভর করবে সেই ছাড় কত হবে। যদিও ছাড়ের ওই সুবিধা টার্ম পলিসি বা বেশি ঝুঁকিপূর্ণ পলিসির ক্ষেত্রে পাওয়া যাবে না। স্বাস্থ্য বিমা এবং ক্ষুদ্র জীবন বিমা পলিসির ক্ষেত্রে তা মিলবে।

Advertisement

এ দিন লাইফ ইনশিয়োরেন্স এজেন্ট ফেডারেশন অব ইন্ডিয়ার সেক্রেটারি জেনারেল শ্যামল চক্রবর্তী বলেন, ‘‘প্রায় প্রতি বছরই এলআইসি বাতিল পলিসি পুনরুজ্জীবনের প্রকল্প চালু করে। তবে এ বারের প্রকল্পটি বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ, করোনার প্রথম ধাক্কার পরে দ্বিতীয় ঢেউয়েও বহু মানুষ রোজগার হারিয়েছেন। তাঁদের অনেকেই প্রিমিয়াম মেটাতে পারেননি। এই প্রকল্পে তাঁরা পলিসি পুনরুজ্জীবনের সুযোগ পাবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন