তেলের চড়া দামে ক্ষুব্ধ মমতা

টানা বেড়ে চলেছে পেট্রলের দাম। জারি রেখেছে চার বছর আগের রেকর্ড ভাঙার দৌড়। প্রতিদিনই নতুন নজির গড়ছে ডিজেলও। নতুন অর্থবর্ষের শুরুটাও ব্যতিক্রম নয়। এই অবস্থায় তেলের চড়া দর নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের দিকে তোপ দাগলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি ও কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৮ ০২:৫৮
Share:

টানা বেড়ে চলেছে পেট্রলের দাম। জারি রেখেছে চার বছর আগের রেকর্ড ভাঙার দৌড়। প্রতিদিনই নতুন নজির গড়ছে ডিজেলও। নতুন অর্থবর্ষের শুরুটাও ব্যতিক্রম নয়। এই অবস্থায় তেলের চড়া দর নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের দিকে তোপ দাগলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দাম ঊর্ধ্বমুখী হওয়ায়, বিভিন্ন মহলে দাবি উঠছে তেলে উৎপাদন শুল্ক কমানোরও।

Advertisement

রবিবার এক টুইটে তিনি বলেন, ‘‘পেট্রল, ডিজেলের দাম বাড়ছে তো বাড়ছেই। সাধারণ মানুষ সমস্যায় পড়ছেন। চড়া দামের আঁচ রান্নাঘরেও। আর কেন্দ্র শুধু কথাই বলছে।’’

এ দিনও ইন্ডিয়ান অয়েল জানিয়েছে, কলকাতায় সোমবার লিটারে ডিজেলের দাম দাঁড়াবে ৬৭.৩৮ টাকা। রবিবারের চেয়ে ১১ পয়সা বেশি। আর পেট্রলের দাম বেড়েছে লিটার পিছু ১০ পয়সা। নতুন দাম ৭৬.৫৪ টাকা।

Advertisement

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে তেলের চড়া দামের জেরে কেন্দ্রের কাছে পেট্রল ও ডিজেলে উৎপাদন শুল্ক কমানোর দাবি করেছিল তেল মন্ত্রক। কিন্তু বাজেটে এ নিয়ে সিদ্ধান্ত নেননি অর্থমন্ত্রী অরুণ জেটলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন