New Town

ফ্ল্যাটে আগ্রহ,  প্রথম সারিতে নিউটাউন

হাউসিং ডট কম ও প্রপ টাইগার ডট কমের সিইও ধ্রুব আগরওয়ালের দাবি, আবাসনের ভবিষ্যৎ আশাপ্রদ। সুদ বৃদ্ধি সত্ত্বেও চলতি ত্রৈমাসিকে বিক্রি বেড়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ০৬:৫১
Share:

দেশে চতূর্থ স্থানে কলকাতার নিউ টাউন। — ফাইল চিত্র।

গৃহঋণের সুদ বাড়লেও আবাসনের বাজারে বিশেষ ভাটা পড়েনি। এই ক্ষেত্রের পোর্টাল হাউসিং ডট কমের সমীক্ষা বলছে, গত বছর বাড়ি কেনার আগ্রহের ক্ষেত্রে দেশের ১০টি গন্তব্যের মধ্যে জায়গা করে নিয়েছে এ রাজ্যের নিউটাউন।

Advertisement

সমীক্ষা অনুযায়ী, সম্ভাব্য ক্রেতারা ৫০ লক্ষ টাকার কম দামের সম্পত্তির খোঁজ নিয়েছেন সবচেয়ে বেশি। এতে শীর্ষে মুম্বইয়ের পশ্চিম ঠাণে এলাকা। তার পরে বেঙ্গালুরুর হোয়াইট ফিল্ড এবং দিল্লি ও রাজধানী অঞ্চল। চতুর্থ স্থানে নিউটাউন। পঞ্চম স্থানে মুম্বইয়ের মিরা রোড (পূর্ব)। সংস্থা বলছে, পোর্টালে বাড়ি কেনার (৬০%) পাশাপাশি ভাড়া নেওয়ার (৪০%) প্রবণতাও দেখা গিয়েছে।

হাউসিং ডট কম ও প্রপ টাইগার ডট কমের সিইও ধ্রুব আগরওয়ালের দাবি, আবাসনের ভবিষ্যৎ আশাপ্রদ। সুদ বৃদ্ধি সত্ত্বেও চলতি ত্রৈমাসিকে বিক্রি বেড়েছে। নেটে সম্পত্তি খোঁজার প্রবণতা বাড়ছে দ্বিতীয় শ্রেণির শহরে। আগ্রহ বেড়েছে ১-২ কোটি টাকার নতুন সম্পত্তিতে। ছোট শহরের মধ্যে শীর্ষে লখনউ, জয়পুর, ইনদওর।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন