NOKIA

আকর্ষণীয় দামে বাজারে আসছে নোকিয়ার নতুন ফোর জি ফিচার ফোন

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল এটিতে ব্যবহার করা যাবে হোয়্যাটস অ্যাপ, ফেসবুক, গুগল, জিমেল, ইউটিউব

Advertisement

সংবাদসংস্থা

কানপুর শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২০ ১৪:৫০
Share:

নোকিয়ার নতুন ফোন।

নোকিয়া ৬৩০০ ফোর জি ও নোকিয়া ৮০০০ ফোর জি ফিরছে বাজারে। নোকিয়ার ক্লাসিক ফোনের তালিকায় থাকা এই দুটি মডেল ফিরছে নতুন রূপে। মোটামুটি আগের মতো থাকলেও এটির স্টিলের কভার ও ধাতব চেহারা বদলাচ্ছে। এসেছে একেবারে ঝকঝকে ফিনিশের নতুন রূপ। নোকিয়া ৬৩০০ ফোর জি-তে রয়েছে পলিকার্বোনেট বডি ও নোকিয়া ৮০০০ ফোর জি-তে রয়েছে কাচের স্তর। বলা যেতে পারে বেশ সস্তায় পাওয়া যাবে ফোন দু’টি।

Advertisement

এই দুটি ফোনই চলবে কাইওএস অপারেটিং সিস্টেমের সাহায্যে। ফিচার ফোনে সাধারণত এই সফটওয়্যারটিই ব্যাবহার হয়। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল এটিতে ব্যবহার করা যাবে হোয়্যাটস অ্যাপ, ফেসবুক, গুগল, জিমেল, ইউটিউব। ভিডিও ডাউনলোডও করা যাবে এটিতে। তবে একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে যা যা ফিচার পাওয়া যায়, এটিতে তা সব পাওয়া যাবে এমন নয়।

আরও পড়ুন: ‘রাহুল অনাগ্রহী, অপটু ছাত্র’, নিজের বইয়ে স্মৃতিচারণে ওবামা

Advertisement

এই ফোনটিতে থাকছে একটি সিম, অর্থাৎ সিঙ্গল সিম স্লট। তবে পাওয়া যাবে ফোর জি কানেক্টিভিটি। ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১০, রয়েছে ৫১২ এমবি র‌্যাম, চার জিবি ইন্টারনাল স্টোরেজ, রয়েছে ৩২ জিবি মাইক্রো এসডি কার্ডের সাপোর্ট, ২.৪ ইঞ্চি ডিসপ্লে। প্রতিটি ফোনে থাকছে ১৫০০ এমএএইচ ব্যাটারি। বলা হচ্ছে স্ট্যান্ড বাই মোডে, একবার ফুল চার্জ দিলে এটি চলতে পারে ২৭ দিন। সাধারণত এর ব্যাটারির আয়ু চারদিন পর্যন্ত। মাইক্রো ইউএসবি পোর্ট রয়েছে চার্জিংয়ের জন্য। এছাড়াও এটিতে রয়েছে ওয়াইফাই হটস্পট, যার সাহায্যে অন্য কাউকে কানেকশন শেয়ার করা যাবে। এই ফোনে থাকছে দুই মেগাপিক্সেল ক্যামেরাও। এটির দাম আনুমানিক হতে পারে ৭৯ ইউরো। ভারতীয় টাকায় যে দাম দাঁড়াচ্ছে ছ’হাজার টাকার কিছু বেশি। এখনও পর্যন্ত এটির বাজারে আসার তারিখ ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন: আমফান মোকাবিলায় বাংলাকে আরও ২৭০০ কোটি দেবে কেন্দ্র, অনুদান পাবে অন্য ৫ রাজ্যও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন