Business news

দাও ফিরিয়ে নিখরচায় জিও, অনলাইনে আবেদন ৬৫ হাজার গ্রাহকের

জিও-র তিন মাসের নিখরচার পরিষেবা ফিরিয়ে আনতে অনলাইনে এ বার সোচ্চার হলেন গ্রাহকরাই। একটি ওয়েবসাইটে এর সমর্থনে সই করলেন ৬৫ হাজারেরও বেশি গ্রাহক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৭ ১৯:১৫
Share:

—ফাইল চিত্র।

জিও-র তিন মাসের নিখরচার পরিষেবা ফিরিয়ে আনতে অনলাইনে এ বার সোচ্চার হলেন গ্রাহকরাই। একটি ওয়েবসাইটে এর সমর্থনে সই করলেন ৬৫ হাজারেরও বেশি গ্রাহক।

Advertisement

শুক্রবার ট্রাইয়ের নির্দেশে তিন মাসের নিখরচার পরিষেবা প্রকল্পের আবেদন বন্ধের কথা ঘোষণা করে জিও। এর পরেই অমিত ভবানী নামে হায়দরাবাদের তথ্য প্রযুক্তি সংস্থার এক কর্মী তা ফিরিয়ে আনতে চেয়ে চেঞ্জ ডট ওআরজি (Change.org)-তে আবেদন করেন। তাঁর সমর্থনে প্রচুর গ্রাহক সই করেন ওই আবেদনে। মাত্র একদিনের মধ্যে ৬৫ হাজারের বেশি সমর্থন পেয়ে সেই আবেদন আপাতত ভাইরাল।

তবে তাঁর এই চেষ্টা গ্রাহকদের মুখে হাসি ফোটাতে সামার সারপ্রাইজ অফারটিকে ফিরিয়ে আনতে পারবে কি না সে সম্বন্ধে এখনও ট্রাই বা জিও-র তরফে কিছু জানানো হয়নি।

Advertisement

আরও পড়ুন: এশীয় শুনেই হোটেলের বুকিং বাতিল করল মার্কিন পর্যটন সংস্থা

Change.org নামে এই ওয়েবসাইটটি একটা মুক্ত প্ল্যাটফর্ম। যেখানে যে কেউ সাইন আপ করে কোনও কিছুর বিরুদ্ধে সরব হতে পারেন। একই ভাবে ওই ওয়েবসাইটে ঢুকে একে অপরকে সমর্থনও করা যায়। যার জন্য ওয়েবসাইটে সইয়ের অপশন রয়েছে।

ওই ওয়েবসাইটে অমিত লেখেন, ‘‘গ্রাহকদের সুবিধা-অসুবিধার বিষয়টি দেখা উচিত ট্রাইয়ের। গ্রাহকদের খুব কম খরচে ইন্টারনেটের সুবিধা দিচ্ছিল জিও। ডিজিটালাইজেশন-এর দিকে এগোচ্ছিল দেশ। কিন্তু ট্রাইয়ের নির্দেশে সে সব কিছু বন্ধ হয়ে গিয়েছে।’’ এর প্রতিবাদ জানিয়ে সামার সারপ্রাইজ বন্ধের দিনকে কালা দিবস হিসাবেও ঘোষণার ডাক দেন অমিত। গ্রাহকদের স্বার্থে অবিলম্বে ওই অফার ফিরিয়ে আনার আবেদন জানিয়ে অনলাইনেই সকলের মতামত জানতে চান। তাতেই ২৪ ঘণ্টার মধ্যে ৬৫ হাজারের বেশি মানুষের সমর্থন পেয়েছেন অমিত।

৩১ মার্চ জিও-র নিখরচার পরিষেবার জন্য আবেদনের মেয়াদ বন্ধ হয়ে গিয়েছে। তারপরও সামার সারপ্রাইজ প্রকল্পের মাধ্যমে গ্রাহকদের আবেদন করার আরও তিন মাস সময় দিয়েছিল জিও। বর্তমান টেলি নিয়ন্ত্রণ কাঠামোর সঙ্গে সঙ্গতি না থাকার কারণেই শুক্রবার রিলায়্যান্স জিও-কে তিন মাসের নিখরচার প্রকল্প বন্ধের নির্দেশ দেয় ট্রাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন