কিছু এটিএমে নতুন নোট কাল থেকে

এ বার এটিএম থেকে নতুন ৫০০ ও ২,০০০ টাকার নোট মিলবে বলে জানিয়েছে বেশ কিছু ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক সমেত বেশ কয়েকটি ব্যাঙ্কের এটিএমে প্রয়োজনীয় ‘ক্যালিব্রেশন’ করা হচ্ছে বলে রবিবার সংশ্লিষ্ট সূত্রের খবর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৬ ০৩:০৯
Share:

এ বার এটিএম থেকে নতুন ৫০০ ও ২,০০০ টাকার নোট মিলবে বলে জানিয়েছে বেশ কিছু ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক সমেত বেশ কয়েকটি ব্যাঙ্কের এটিএমে প্রয়োজনীয় ‘ক্যালিব্রেশন’ করা হচ্ছে বলে রবিবার সংশ্লিষ্ট সূত্রের খবর। আজ সোমবার ব্যাঙ্ক বন্ধ। তাই নতুন ব্যবস্থা কতটা কার্যকর হচ্ছে, তা পরীক্ষা করে দেখবে বিভিন্ন ব্যাঙ্ক। তার পর কাল মঙ্গলবার থেকে এটিএম মারফত নতুন নোট হাতে আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছে তারা।

Advertisement

এত দিন ১০০ টাকার নোটই দেওয়া হচ্ছিল বিভিন্ন ব্যাঙ্কের এটিএম থেকে। কারণ, চালু থাকা এটিএম-গুলি থেকে নতুন মাপের ৫০০ ও ২,০০০ টাকার নোট জোগান দেওয়ার ব্যবস্থা ছিল না।

পাশাপাশি, স্টেট ব্যাঙ্কের চেয়ারপার্সন অরুন্ধতী ভট্টাচার্য এ প্রসঙ্গে জানান, ‘‘প্রতিদিনই কিছু কিছু করে এটিএমে ক্যালিব্রেশন করছি। আজ, সোমবার রাত্রের মধ্যে ব্যাঙ্কের হাজার খানেক এটিএমে ২০০০ টাকার নোটের আকার নতুন ভাবে ক্যালিব্রেট করে ফেলতে পারব। নতুন ৫০০ টাকার নোটও ক্যালিব্রেট করে রাখা হচ্ছে। এর পরই সেগুলি দেওয়ার ব্যবস্থা চালু করে দেওয়া হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন