‘বিকিনি এয়ার’ ভারতে

শুধু বিজ্ঞাপনে নয়, কর্তৃপক্ষের দাবি, বিশেষ কয়েকটি দিনেও বিকিনি পরে যাত্রীদের পরিষেবা দেন বিমানসেবিকারা। যার মধ্যে অন্যতম নতুন রুটে প্রথম উড়ান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৯ ০৪:০৪
Share:

আদতে নাম ভিয়েতজেট, তবে ‘বিকিনি এয়ারলাইন্স’ নামেই পরিচিত ভিয়েতনামের এই সংস্থা। ছবি: সংগৃহীত।

বিশ্ব তাকে চেনে ‘বিকিনি এয়ারলাইন্স’ নামে। ২০১১ সালে সংস্থা বিজ্ঞাপনে বিমানসেবিকাদের বিকিনি পরা ছবি দিয়ে প্রচারে নামার পর থেকেই। আদতে নাম ভিয়েতজেট। ভিয়েতনামের এই বেসরকারি বিমান সংস্থা এ বার পা রাখছে ভারতে।

Advertisement

শুধু বিজ্ঞাপনে নয়, কর্তৃপক্ষের দাবি, বিশেষ কয়েকটি দিনেও বিকিনি পরে যাত্রীদের পরিষেবা দেন বিমানসেবিকারা। যার মধ্যে অন্যতম নতুন রুটে প্রথম উড়ান। যদিও এ নিয়ে বিতর্ক রয়েছে বলেও জানাচ্ছে সূত্র। তাদের দাবি, বিষয়টি ঘিরে নিয়ম ভাঙার অভিযোগ উঠেছে সংস্থার বিরুদ্ধে। জরিমানাও হয়েছে তাদের।

২০০৭ সালে ভিয়েতনামের ধনকুবের যুবতী হুয়েন থান হা-এর হাত ধরে যাত্রা শুরু ভিয়েতজেটের। সূত্রের দাবি, ব্যবসার সম্ভাবনা আঁচ করে এই প্রথম তারা উড়ান চালাবে ভারত থেকে। ৬ ডিসেম্বর দিল্লি থেকে হো-চি-মিন সিটি রুট চালু হবে। এর আগে ভিয়েতনাম-ভারতের সরাসরি উড়ান ছিল না। অক্টোবরে কলকাতা-হো চি মিন সিটি সরাসরি উড়ান চালানোর কথা জানিয়েছে ইন্ডিগো। তার পরেই ডিসেম্বরে ‘বিকিনি’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন