ত্রৈমাসিক আর্থিক ফলাফল

জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে হোটেল সংস্থার নিট লোকসান কমেছে। দাঁড়িয়েছে ১১৯.১৫ কোটি টাকায়। গত বছর একই সময়ে টাটা গোষ্ঠীর সংস্থাটির নিট লোকসানের অঙ্ক ছিল ৩৬৫.৪৬ কোটি।

Advertisement
শেষ আপডেট: ০৩ জুন ২০১৫ ০৩:০৭
Share:

ইন্ডিয়ান হোটেলস। জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে হোটেল সংস্থার নিট লোকসান কমেছে। দাঁড়িয়েছে ১১৯.১৫ কোটি টাকায়। গত বছর একই সময়ে টাটা গোষ্ঠীর সংস্থাটির নিট লোকসানের অঙ্ক ছিল ৩৬৫.৪৬ কোটি। নিট বিক্রি অবশ্য বেড়ে হয়েছে ৬১০.৭৭ কোটি টাকা। ২০১৪-’১৫ অর্থবর্ষে তাদের সামগ্রিক নিট ক্ষতি কমে দাঁড়িয়েছে ৩৭৮.১০ কোটিতে। আর সামগ্রিক নিট বিক্রি বেড়ে হয়েছে ৪,১৮৮.৬৪ কোটি।

Advertisement

এনএমডিসি। ৩১ মার্চ শেষ হওয়া ত্রৈমাসিকে রাষ্ট্রায়ত্ত সংস্থাটির নিট মুনাফা কমলো ৩১%। দাঁড়িয়েছে ১,৩৪৭ কোটি টাকায়। তবে পুরো ২০১৪-’১৫ অর্থবর্ষে সংস্থার মুনাফা ২ কোটি টাকা বেড়ে হয়েছে ৬,৪২২ কোটি। রেকর্ড বেড়েছে আয়ও। এর মধ্যেই চলতি অর্থবর্ষে ৩,৫০০ কোটি টাকার লগ্নি পরিকল্পনা নিয়েছে আকরিক লোহা খনন সংস্থাটি।

Advertisement

ইউনাইটেড ব্রুয়ারিজ। গত অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকে মদ প্রস্তুতকারক সংস্থার নিট মুনাফা ৬৭.৭১ কোটি টাকা থেকে কমে হয়েছে ৪৮.১৩ কোটি। নিট বিক্রি অবশ্য বেড়ে দাঁড়িয়েছে ১,০৪৫.২৩ কোটিতে। ২০১৪-’১৫ অর্থবর্ষে বিজয় মাল্যর সংস্থাটির সামগ্রিক নিট মুনাফা বৃদ্ধি পেয়েছে। দাঁড়িয়েছে প্রায় ২৬০ কোটি টাকায়। নিট বিক্রিও বৃদ্ধি পেয়ে পৌঁছে গিয়েছে ৪,১৭৫.৩২ কোটিতে।

ভূষণ স্টিল। চতুর্থ ত্রৈমাসিকে ইস্পাত সংস্থার নিট লোকসান ১৯.৫৭ কোটি টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৩৬০.৭৭ কোটিতে। নিট বিক্রিও ৪% পড়েছে। দাঁড়িয়েছে প্রায় ২,৪২০ কোটি টাকায়। গত অর্থবর্ষে সংস্থার মোট ক্ষতির পরিমাণ প্রায় ১,২৫৪ কোটি টাকা। ২০১৩-’১৪ সালে তাদের মুনাফা হয়েছিল প্রায় ৬২ কোটি। তবে মোট বিক্রি ১০% বেড়ে হয়েছে ১০,৬৪৫.৭৭ কোটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন