Motorola

মোটোরোলা ই-ফাইভ প্লাস হিট নাকি মিস?

ভিডিয়োর দিক থেকেও ৪কে বা স্লো-মোশন করতে পারার কোনও সুযোগ নেই, সাধারণ ফুল এইচডি ভিডিয়ো তোলা সম্ভব এই ফোনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জুলাই ২০১৮ ১৬:১০
Share:

নতুন ফোন নিয়ে বাজারে হাজির মোটোরোলা। মাঝারি দামের এই ফোনটির সব থেকে বড় প্লাস পয়েন্ট গুলোর মধ্যে হল ব্যাটারি। ৫০০০ এমএএইচ ব্যাটারি মোটামুটি একদিন থেকে দেড় দিনের জন্যে যথেষ্ট, ২ অ্যাম্পিয়ার চার্জার থাকায় বেশ তাড়াতাড়ি ফোন চার্জ দেওয়া সম্ভব হবে।

Advertisement

১৫ মিনিট চার্জে ৬ ঘণ্টা মতো ফোন ব্যবহার করা যাবে। ৬ ইঞ্চি স্ক্রিন ১৮:৯ অনুপাতে হাজির, কিন্তু পিক্সেল সংখ্যা কিছু কম হওয়ার দরুন অতটা শার্প দেখাবে না (৭২০*১৪৪০, ২৭০পিপিআই)।

স্ন্যাপড্রাগন ৪৩০ ব্যাটারি সাশ্রয়ী। তবে, এই দামের ফোনে এখন স্ন্যাপড্রাগন ৬২৫ বা তার থেকে ভাল প্রসেসর হাজির। কাজেই গেম খেলা বা অনেকগুলি অ্যাপ্লিকেশন এক সঙ্গে খুলতে গেলে সমস্যা হতে পারে। ক্যামেরার দিক থেকে মোটামুটি ভাল, লেসার অটো ফোকাস থাকায় কম আলোতেও দ্রুত ফোকাস করে ছবি তোলা সম্ভব। কিন্তু একটাই ক্যামেরা পিছনে, ডুয়াল ক্যামেরার সুবিধা নেই এখানে।

Advertisement

আরও পড়ুন: বাজারে এল আসুস জেনফোন ৫-জেড, দেখে নিন ফিচার

ভিডিয়োর দিক থেকেও ৪কে বা স্লো-মোশন করতে পারার কোনও সুযোগ নেই, সাধারণ ফুল এইচডি ভিডিয়ো তোলা সম্ভব এই ফোনে।

ডিজাইনের দিক থেকে আলাদা কিছু নেই। তবে একটা সুবিধা অল্প ধুলো-জল-বৃষ্টি থেকে সুরক্ষিত এই ফোন। ১২৮ জিবি পর্যন্ত মেমরি কার্ড ব্যবহার করা যেতে পারে, দু’টি ৪জি সিম সাপোর্ট করে। ই-কমার্স ওয়েবসাইট থেকে পাওয়া যাচ্ছে, এই ফোন পাওয়া যাবে ১২ হাজার টাকায়, সঙ্গে রয়েছে এক্সচেঞ্জ অফার। ১২ তারিখ পর্যন্ত স্টেট ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে কিনলে পাওয়া যাবে আরও ৮০০ টাকার ছাড়। তবে, বাজারে ৮ থেকে ১২ হাজারের মধ্যে এতগুলি ফোন হাজির, এবং বৈশিষ্ট্যের দিক থেকে সেগুলি এতটাই ভাল যে এই ফাইভ প্লাস কতটা বাজার ধরতে পারে, সেটাই দেখার ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন