Royal Enfield

আগামী ৭ বছরে ২৮টি নতুন মডেলের বাইক আনার পরিকল্পনা রয়্যাল এনফিল্ডের

আগামী ৭ বছরে ২৮টি নতুন মডেলের বাইক বাজারে আনবে মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা রয়্যাল এনফিল্ড।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ১০:৪৪
Share:

রয়্যাল এনফিল্ড বাইক। ফাইল ছবি।

আগামী ৭ বছরে ২৮টি নতুন মডেলের বাইক বাজারে আনবে মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা রয়্যাল এনফিল্ড। আগামী বছর থেকে ভারত-সহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতি ত্রৈমাসিকে অন্তত একটি করে নতুন মডেল আনার পরিকল্পনা করছে তারা। এর সঙ্গে আগামী দিনে তাইল্যান্ড এবং ব্রাজিলে অ্যাসেম্বলিং ইউনিট খোলার পরিকল্পনার কথাও জানিয়েছেন তিনি।

Advertisement

রয়্যাল এনফিল্ডের সিইও বিনোদ কে দাসারি এ ব্যাপারে বলেছেন, ‘‘আগামী ৫-৭ বছরের কী কী মডেল আমরা নিয়ে আসব তার রূপরেখা তৈরি আছে। প্রতি ৩ মাসে আমরা একটি করে নতুন মডেল লঞ্চ করতে চাইছি। আমাদের লক্ষ্য আগামী ৭ বছরে অন্তত ২৮টি নতুন মডেল।’’ রয়্যাল এনফিল্ডের এই মডেলগুলি ২৫০ থেকে ৭৫০ সিসি-র মধ্যে হবে বলেও জানিয়েছেন দিসারি।

কোভিড পরিস্থিতিতে বাজারে রয়্যাল এনফিল্ডের বিক্রি নিয়ে দিসারি বলেছেন, ‘‘কোভিডের জন্য প্রথম ৪/৫ মাস বিক্রি একেবারে বন্ধ ছিল। এখন বুকিং ভালই হচ্ছে। এ বছরের অক্টোবরের বুকিং গত বছর অক্টোবরের মতোই রয়েছে।’’ তাঁর দাবি, ভারত ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে রয়্যাল এনফিল্ডের বিক্রি বাড়ছে। তাই বিশ্বের বাজারে নিজেদের উপস্থিতি আরও জোরালো করতে চাইছে তারা। দিসারি এ ব্যাপারে বলেছেন, ‘‘সম্প্রতি আর্জেন্টিনাতে একটি অ্যাসেম্বলিং ইউনিউ খুলেছি আমরা। আগামী ৬ থেকে ১২ মাসের মধ্যে তাইল্যান্ডে ও তার পর ব্রাজিলে অ্যাসেম্বলিং ইউনিট খোলার পরিকল্পনা রয়েছে আমাদের।’’

Advertisement

দিন কয়েক আগেই ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছে রয়্যাল এনফিল্ডের মিটিওর ৩৫০ মডেলটি। ১ লক্ষ ৭৫ হাজার টাকা (শো-রুম প্রাইস) থেকে দাম শুরু হচ্ছে মিটিওরের। এ ছাড়াও রয়্যাল এনফিল্ড ক্লাসিক মডেলটি ভারতের বাজারে প্রবল জনপ্রিয়।

আরও পড়ুন: ভারতের বাজারে এল রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০, দেখুন দাম

আরও পড়ুন: ভারতে ফাইভ-জি নেটওয়ার্কের ট্রায়ালে চিনা সংস্থার প্রবেশ অনিশ্চিত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন