স্টার্ট আপ সংস্থায় লগ্নি করতে আগ্রহী স্টেট ব্যাঙ্ক

দেশ জুড়ে নতুন নতুন সংস্থার (স্টার্ট আপ) ব্যবসা শুরুর যে ছবিটা ক্রমশ উজ্জ্বল হচ্ছে, এ বার তাতে সক্রিয় ভাবে অংশ নিতে চায় ভারতীয় স্টেট ব্যাঙ্ক। শুধু তাই নয়, আর্থিক ক্ষেত্রের কোনও সংস্থায় লগ্নির পথও খোলা রেখেছে তারা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৫ ০১:৪৯
Share:

দেশ জুড়ে নতুন নতুন সংস্থার (স্টার্ট আপ) ব্যবসা শুরুর যে ছবিটা ক্রমশ উজ্জ্বল হচ্ছে, এ বার তাতে সক্রিয় ভাবে অংশ নিতে চায় ভারতীয় স্টেট ব্যাঙ্ক। শুধু তাই নয়, আর্থিক ক্ষেত্রের কোনও সংস্থায় লগ্নির পথও খোলা রেখেছে তারা। দেশের বৃহত্তম এই ব্যাঙ্কের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন এ কথা। তিনি বলেন, নতুন সংস্থার সঙ্গে জড়ানোর বিষয়টি ভাবা হচ্ছে ব্যবসার কৌশলী পদক্ষেপ হিসেবে। আর কোনও আর্থিক সংস্থায় লগ্নি করলে নিজেদের ব্যাঙ্কিং কাজকর্ম চালানোর ক্ষেত্রে সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

যদিও ওই আধিকারিকের দাবি, এ রকম ভাবনা-চিন্তা বা আগ্রহ থাকলেও, এখনও পর্যন্ত কোনও স্টার্ট আপ সংস্থায় লগ্নি করেনি স্টেট ব্যাঙ্ক। এমনকী তেমন কোনও কথাবার্তাও চলছে না এই মুহূর্তে। তবে একই সঙ্গে তাঁর এও দাবি, আগামী দিনে এই লক্ষ্য পূরণের জন্য তহবিলের সমস্যা হবে না ব্যাঙ্কের। বিনিয়োগের উপযুক্ত জায়গা পেলে সেই টাকা জোগাড়ের একাধিক পথ রয়েছে স্টেট ব্যাঙ্কের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন