চিনের টানে পড়ছে সেনসেক্স

বুধবার বাজার খুলতেই প্রায় ৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স। গ্রিস নয়, আপাতত চিনের টানে নামছে সেনসেক্স। নিফটি সূচক পড়েছে প্রায় ১৫০ পয়েন্ট। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী মুম্বই শেয়ার বাজারের ১৭১৬টি স্টক নিম্নমুখী। বিশেষ করে ধাতুর স্টকে বেশি প্রভাব পড়ছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৫ ১২:৫৩
Share:

বুধবার বাজার খুলতেই প্রায় ৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স। গ্রিস নয়, আপাতত চিনের টানে নামছে সেনসেক্স। নিফটি সূচক পড়েছে প্রায় ১৫০ পয়েন্ট। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী মুম্বই শেয়ার বাজারের ১৭১৬টি স্টক নিম্নমুখী। বিশেষ করে ধাতুর স্টকে বেশি প্রভাব পড়ছে। বিশেষজ্ঞদের মতে চিনের শেয়ার বাজারের টালমাটাল অবস্থার জন্য এই অবস্থা। চিনের শেয়ার বাজারের সূচক প্রায় ৮ শতাংশ হ্রাস পেয়েছে। চিনের সেন্ট্রাল ব্যাঙ্ক সাহায্য করার পরেও শেয়ার বাজারের পতন রোধ করা যায়নি। সেখানে প্রায় ১৪০০টি সংস্থা তাদের শেয়ারের লেনদেন বন্ধ কর দিতে বাধ্য হয়েছে। বিশেষজ্ঞদের আশঙ্কা, গ্রিসের থেকে চিনের শেয়ার বাজারের এই সঙ্কট বিশ্ব অর্থনীতিতে আরও বড় প্রভাব ফেলতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন