Share Market

উত্থান বজায় থাকল শেয়ার বাজারে, ২৪০ পয়েন্ট উঠল সেনসেক্স, লক্ষ্মীলাভ অটোমোবাইল সেক্টরের

শেয়ার বাজারে সারা দিনই খুব একট পট পরিবর্তন হয়নি। সেনসেক্সে এ দিনের সর্বোচ্চ সূচক ছিল ৬২৯৪৩.২০, সর্বনিম্ন ছিল ৬২৭৫১.৭২।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৬:৩৫
Share:

শেয়ার বাজারে উত্থান মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, অ্যাক্সিস ব্যাঙ্কের। —প্রতীকী চিত্র।

শুক্রবারই শেয়ার বাজারের ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত মিলেছিল। উত্থান বজায় থাকল সোমবারও। সপ্তাহের প্রথম দিন ২৪০ পয়েন্ট বৃদ্ধি পেল সেনসেক্সের সূচক, পাল্লা দিয়ে ৫৯ পয়েন্ট উঠল নিফটিও। শেয়ার বাজারে সারা দিনই খুব একট পট পরিবর্তন হয়নি। সেনসেক্সে এ দিনের সর্বোচ্চ সূচক ছিল ৬২৯৪৩.২০, সর্বনিম্ন ছিল ৬২৭৫১.৭২।

Advertisement

সোমবার শেয়ার বাজারে সবচেয়ে বেশি লাভবান হয়েছে অটোমোবাইল সেক্টর। নিফটিতে এই সেক্টরের বাজারদর বৃদ্ধি পেয়েছে ১.২৬ শতাংশ, সেনসেক্সে বেড়েছে ১.২৩ শতাংশ। এ ছাড়াও সেনসেক্সে বছরের প্রথম দিন সর্বোচ্চ উত্থান ঘটেছে ক্যাপিটাল গুড্‌, ইন্ডাস্ট্রিয়াল, ইউটিলিটি সেক্টরের। প্রসঙ্গত সপ্তাহের প্রথম দিন নিফটিতে ক্ষতির মুখ দেখেছে এফএমসিজি, পিএসইউ ব্যাঙ্ক, ইন্ডিয়া ডিজিটাল, আইটি সেক্টরের। সেক্টরগুলির মধ্যে সেনসেক্সে ক্ষতির মুখ দেখেছে এফএমসিজি, আইটি, টেকনোলজি।

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: সনৎ সিংহ।

অটোমোবাইল সেক্টরের রমরমার দিনে সর্বোচ্চ লাভের মুখ দেখেছে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, এই সংস্থার বাজারদর এক ধাক্কা প্রায় ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অন্যান্য সংস্থাগুলির মধ্যে সপ্তাহের প্রথম দিন লাভবান হয়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক, টাটা মোটরস, লারসেন অ্যান্ড টুব্রো। প্রসঙ্গত, এ দিন ক্ষতির ঘরে শেষ করেছে টেক মহিন্দ্রা, এশিয়ান পেন্টস, নেসলে ইন্ডিয়া, ইউনিলিভার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন