Business News

রিলায়্যান্স জিও-কে টেলিকম ব্যবসা বিক্রি করতে চলেছে টাটা?

টাটা টেলিকম পেতে অবশ্য চেষ্টার ত্রুটি করেনি ভারতী এয়ারটেলও। টাটার টেলিকম ব্যবসার টাটা টেলি, টাটার ডিটিএইচ সার্ভিস ‘টাটা স্কাই’ এবং টাটা কমিউনিকেশন কেনার ব্যাপারে উৎসাহ দেখিয়েছিল এয়ারটেল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৭ ১৭:৫৩
Share:

লোকসান হচ্ছিল অনেক দিন ধরেই। অবশেষে নাকি বিক্রিই হতে চলেছে টাটার টেলিকম ব্যবসা শোনা যাচ্ছে, এই মুহূর্তে দেশের অন্যতম জনপ্রিয় টেলিকম সংস্থা রিলায়্যান্স জিও কিনে নিচ্ছে টাটার এই ব্যবসাকে। টাটা টেলিকম পেতে অবশ্য চেষ্টার ত্রুটি করেনি ভারতী এয়ারটেলও। টাটার টেলিকম ব্যবসার টাটা টেলি, টাটার ডিটিএইচ সার্ভিস ‘টাটা স্কাই’ এবং টাটা কমিউনিকেশন কেনার ব্যাপারে উৎসাহ দেখিয়েছিল এয়ারটেল। তবে সকলকে হারিয়ে নাকি এগিয়ে গিয়েছে জিও।

Advertisement

আরও পড়ুন: এয়ারটেল, ভোডাফোনকে হারিয়ে ডেটা স্পিডে ফের এক নম্বরে জিও

টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন জানিয়েছেন, জাপানি কোম্পানি এনটিটি ডোকোমো কেনার পর থেকে ৩০ হাজার কোটি টাকার দেনায় ডুবে রয়েছে টাটা টেল-এর। এই অবস্থা থেকে বেরতেই সম্ভবত টেলিকম সংস্থা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে টাটা।

Advertisement

আমেরিকার রিসার্চ ফার্ম সিসিএস-এর সমীক্ষা অনুযায়ী ২০২০ সালের মধ্যে ভারতে মাত্র চারটি টেলিকম সংস্থা থাকবে। ভোডাফোন-আইডিয়া, এয়ারটেল, বিএসএনএল এবং অবশ্যই রিলায়্যান্স জিও।

আরও পড়ুন: এশীয় ধনীদের মধ্যে দ্বিতীয় মুকেশ অম্বানী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন