বাজার ধরতে টাটার বাজি এ বার টিগর

শুরু হয়েছিল শুধুমাত্র ন্যানো দিয়ে। তার পরে টিয়াগো। এ বার সানন্দের কারাখানায় গাড়ি তৈরি আরও বাড়াতে টিগর-কে বাজি করল টাটা মোটরস। যে টিগর শুক্রবারই সবেমাত্র পা রেখেছে কলকাতায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৭ ০৩:০৮
Share:

নতুন: কলকাতা বাজারে এল টাটা মোটরসের টিগর। শুক্রবার।

শুরু হয়েছিল শুধুমাত্র ন্যানো দিয়ে। তার পরে টিয়াগো। এ বার সানন্দের কারাখানায় গাড়ি তৈরি আরও বাড়াতে টিগর-কে বাজি করল টাটা মোটরস। যে টিগর শুক্রবারই সবেমাত্র পা রেখেছে কলকাতায়। এই মুহূর্তে যাকে বাজার বাড়ানোর হাতিয়ার হিসেবে দেখছে টাটারা।

Advertisement

পশ্চিমবঙ্গের সিঙ্গুর থেকে গুজরাতের সানন্দে কারখানা সরিয়ে নেওয়ার পরে টাটারা সেখানে শুধু ন্যানো তৈরি করত। সাম্প্রতিককালে যার বিক্রি পড়তির দিকে। এই পরিস্থিতিতে গত বছর বাজারে আসে সংস্থার নতুন ছোট গাড়ি টিয়াগো। তৈরি শুরু হয় সানন্দে। এ বার সেই টিয়াগো-র প্ল্যাটফর্মের উপরেই টাটারা এনেছে তার থেকে একটু বড় মাপের টিগর। সংস্থার দাবি, সানন্দে গাড়ি তৈরি বাড়াতে তাদের নতুন বাজি এ বার টিগর-ই।

ব্যবসা বাড়াতে এই মুহূর্তে আধুনিক ও তরুণ প্রজন্মের চাহিদা পূরণে ঝাঁপাচ্ছে প্রায় সব গাড়ি সংস্থাই। টিগর তৈরির ক্ষেত্রেও সেটাই প্রাধান্য পেয়েছে বলে দাবি টাটা মোটরসের বিপণন বিভাগের প্রধান (যাত্রী গাড়ি) বিবেক শ্রীবাস্তবের। কলকাতায় পেট্রোলচালিত (১.২ লিটার) টিগরের দাম শুরু হচ্ছে ৪.৯৯ লক্ষ টাকা থেকে। ৫.৯২ লক্ষ থেকে ডিজেলের (১.০৫ লিটার)।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন