National

টিসিএস চেয়ারম্যান পদ থেকেও অপসারিত সাইরাস, এলেন ইশাত

সাইরাস মিস্ত্রির জায়গায় এলেন ইশাত হুসেন। আপাতত। টাটা কনসালটেন্সি সার্ভিসের অস্থায়ী চেয়ারম্যান হয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৬ ১৫:৫৫
Share:

টিসিএসের নতুন অস্থায়ী চেয়ারম্যান ইশাত হুসেন।

সাইরাস মিস্ত্রির জায়গায় এলেন ইশাত হুসেন। আপাতত। টাটা কনসালটেন্সি সার্ভিসের অস্থায়ী চেয়ারম্যান হয়ে।

Advertisement

পাকাপাকি ভাবে নতুন চেয়ারম্যান নিয়োগের আগে টাটা কনসালটেন্সি সার্ভিসের (টিসিএস) অস্থায়ী চেয়ারম্যান হিসেবে কাজ চালাবেন টাটা সন্সের বোর্ড অফ ডাইরেক্টর্সের অন্যতম সদস্য ইশাত হুসেন। টাটা সন্সের তরফে বৃহস্পতিবার এ কথা জানানো হয়েছে। টাটা সন্সের চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত হলেও সাইরাস এত দিন টিসিএসের চেয়ারম্যান ছিলেন। বরখাস্ত হওয়া চেয়ারম্যান সাইরাস মিস্ত্রিকে মূল সংস্থা টাটা সন্সের বোর্ড অফ ডাইরেক্টর্স থেকে সরানোর জন্য শেয়ারহোল্ডারদের জরুরি বৈঠক ডাকা হয়েছে বলেও টাটা সন্সের তরফে এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। গত ২৪ অক্টোবর সাইরাসকে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করার পর টাটা সন্সের অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব নেন সংস্থার প্রাণপুরুষ রতন টাটা। তিনি জানান, চার মাসের মধ্যে টাটা সন্সের নতুন চেয়ারম্যান নিয়োগ না হওয়া পর্যন্ত তিনিই অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে কাজ চালাবেন মূল সংস্থাটির।

ও দিকে, আজই টাটা সন্সের তরফে ন’পাতার একটি বিবৃতিতে সবিস্তারে ব্যাখ্যা করা হয়েছে, সাইরাস মিস্ত্রিকে কেন সংস্থার চেয়ারম্যানের পদ থেকে হঠাৎই সরিয়ে দেওয়া হল। তাতে বলা হয়েছে, ‘‘সাইরাস মিস্ত্রি সংস্থার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন। তিনি বোর্ড অফ ডিরেক্টর্সের অন্য সদস্যদের উপেক্ষা করে গোটা সংস্থার নিয়ন্ত্রণ নিজের মুঠোয় নিতে চেয়েছিলেন।’’

Advertisement

আরও পড়ুন- জোড়া ফলায় বিদ্ধ বাজার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন