National news

জিও আপডেট করলেই রোজ ১০ জিবি ডেটা পাবেন? সাবধান!

আপডেট করলেই রিলায়্যান্স জিও-র প্রতিদিনের ১জিবি ডেটা লিমিট বেড়ে ১০জিবি হয়ে যাবে? এমন মেসেজ কি আপনিও পেয়েছেন? তাহলে সাবধান। কারণ, রিলায়্যান্স জিও এমন কোনও সুযোগ গ্রাহকদের জন্য আনেনি। মেসেজটা ভুল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৭ ১০:৪৯
Share:

প্রতীকী ছবি।

আপডেট করলেই রিলায়্যান্স জিও-র প্রতিদিনের ১জিবি ডেটা লিমিট বেড়ে ১০জিবি হয়ে যাবে? এমন মেসেজ কি আপনিও পেয়েছেন? তাহলে সাবধান। কারণ, রিলায়্যান্স জিও এমন কোনও সুযোগ গ্রাহকদের জন্য আনেনি। মেসেজটা ভুল। শুধু ভুলই নয়, আপনার ব্যক্তিগত তথ্য জেনে নেওয়ার কৌশলও বলতে পারেন। সম্প্রতি রিলায়্যান্স জিও-র তরফে তা পরিষ্কার করে দেওয়া হয়েছে।

Advertisement

বেশ কিছু দিন ধরেই এই মেসেজটি ফেসবুক আর হোয়াটসঅ্যাপে ঘুরছে। মেসেজটিতে লেখা, জিও-র রোজকার ডেটা লিমিট বাড়াতে হলে আপডেট করুন। সঙ্গে একটি লিঙ্কও দেওয়া। এই লিঙ্ক-এ গিয়েই আপডেট করতে হবে। সেই ঠিকানায় ক্লিক করলেই একটি নতুন পেজ খুলছে। সেখানে গ্রাহকের ই-মেল আইডি, ফোন নম্বর সহ বেশ কিছু তথ্য জানতে চাওয়া হচ্ছে। তারপর আপডেট সফল করার জন্য কম করে ১০টি হোয়াটসঅ্যাপ গ্রুপে বা ফেসবুকে লিঙ্কটি শেয়ার করার নির্দেশ দেবে।

কিন্তু রিলায়্যান্স জিও জানিয়ে দিয়েছে, এই মেসেজটা তাদের নয়। ডেটা লিমিট বাড়ানোর কোনও পরিকল্পনাও এই মুহূর্তে তাদের নেই। বর্তমানে গ্রাহকরা রোজ ১ জিবি ইন্টারনেট ডেটা ব্যবহার করতে পারেন। এই ভুয়ো আপডেট লিঙ্ককে না যাওয়ার পরামর্শই দেওয়া হয়েছে জিও-র পক্ষ থেকে। কারণ, লিঙ্কটি আসলে একটি ওয়েবসাইট। যা গ্রাহকের ব্যক্তিগত তথ্য নিয়ে নিতে পারে।

Advertisement


এই মেসেজটাই মোবাইলে ঘুরছে

আরও পড়ুন: জয়পুরে ভংসালীকে চড়, ক্ষোভে ফুটছে বলিউড

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন