গ্যাস কাণ্ডে রিপোর্ট

কেজি বেসিনে ওএনজিসি ও রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের গ্যাস বিতর্ক নিয়ে খসড়া রিপোর্ট দিল মার্কিন উপদেষ্টা সংস্থা ডিঅ্যান্ডএম। রিপোর্ট মাফিক, লাগোয়া থাকায় ওএনজিসির কূপের ৯০০ কোটি ঘন মিটার প্রাকৃতিক গ্যাস রিলায়্যান্সের ব্লকে চলে গিয়ে থাকতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৫ ০২:৫৫
Share:

কেজি বেসিনে ওএনজিসি ও রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের গ্যাস বিতর্ক নিয়ে খসড়া রিপোর্ট দিল মার্কিন উপদেষ্টা সংস্থা ডিঅ্যান্ডএম। রিপোর্ট মাফিক, লাগোয়া থাকায় ওএনজিসির কূপের ৯০০ কোটি ঘন মিটার প্রাকৃতিক গ্যাস রিলায়্যান্সের ব্লকে চলে গিয়ে থাকতে পারে। যার দর প্রায় ৯,০০০ কোটি টাকা। কারণ, সমুদ্রতলের নীচে গ্যাস-স্তরটি ওএনজিসির জি-৪ থেকে রিলায়্যান্সের কেজি-ডি৬ ব্লক পর্যন্ত বিস্তৃত। এখনও গ্যাস তোলেনি ওএনজিসি। ফলে রিলায়্যান্সের উত্তোলনের সময় ওএনজিসির ভাগের কিছুটা তাদের অংশে চলে যেতে পারে। উল্লেখ্য, রিলায়্যান্সের বিরুদ্ধে গ্যাস চুরির অভিযোগে দিল্লি হাইকোর্টে গিয়েছিল ওএনজিসি। তার পর বিষয়টি খতিয়ে দেখতে ডিঅ্যান্ডএম-কে নিয়োগ করে সংস্থা দু’টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন