ফর্মুলা ওয়ানের আসরে আজ প্রকাশ্যে আসার কথা মাল্যের

আগামী কাল জনসমক্ষে মুখ দেখাতে চলেছেন বিজয় মাল্য। ফর্মুলা-১ ব্রিটিশ গ্রাঁ প্রি-র আসর উপলক্ষে তাঁর দল ফোর্স ইন্ডিয়ার তরফে এখানে বিশেষ সাংবাদিক বৈঠকে মাল্যের হাজির থাকার কথা। ওই আসর শুরুও হচ্ছে আগামী কাল থেকে।

Advertisement

সিলভারস্টোন

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৬ ০২:৪৪
Share:

আগামী কাল জনসমক্ষে মুখ দেখাতে চলেছেন বিজয় মাল্য। ফর্মুলা-১ ব্রিটিশ গ্রাঁ প্রি-র আসর উপলক্ষে তাঁর দল ফোর্স ইন্ডিয়ার তরফে এখানে বিশেষ সাংবাদিক বৈঠকে মাল্যের হাজির থাকার কথা। ওই আসর শুরুও হচ্ছে আগামী কাল থেকে। ফোর্স ইন্ডিয়ার কর্তা হিসেবেই প্রকাশ্যে আসার কথা বিজয় মাল্যের। সঙ্গে থাকবেন অন্যান্য ফর্মুলা-১ দলের কর্ণধাররাও।

Advertisement

ব্যাঙ্কের কনসোর্টিয়ামের কাছে ৯,০০০ কোটি টাকা ঋণ বাকি রেখে ২ মার্চই লন্ডনে পাড়ি দেন কিংগ্‌ফিশার এয়ারলাইন্স কর্তা। তারপর থেকে তাঁর ঠিকানা লন্ডন। এ দিকে ভারতে মাল্যকে সরকারি ভাবে অভিযুক্ত ঘোষণা করেছে কেন্দ্র। বাতিল হয়েছে তাঁর কূটনৈতিক পাসপোর্ট। জারি হয়েছে গ্রেফতারি পরোয়ানা। তাঁকে দেশে ফেরানোর জন্য ইন্টারপোলে আবেদন করার পথে হাঁটার কথা জানিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

যদিও গত এপ্রিলে এক সাক্ষাৎকারে নিজেকে দেশপ্রেমী বলে দাবি করে মাল্য বলেন, তাঁকে ভারত ছাড়তে বাধ্য করা হয়েছে। অবশ্যই তিনি দেশে ফিরতে চান। কিন্তু আপাতত ব্রিটেনে নিরাপদে থাকাই তাঁর পছন্দ।

Advertisement

এপ্রিলের সাক্ষাৎকারের পরে গত মাসে এক বই প্রকাশ অনুষ্ঠানে দেখা গিয়েছিল মাল্যকে। ব্রিটেনে ভারতীয় হাই কমিশনারও সেখানে উপস্থিত থাকায় যা নিয়ে বিতর্কের ঝড় ওঠে বিভিন্ন মহলে। যদিও তাঁকে আমন্ত্রণের কথা অস্বীকার করে হাই কমিশন এবং অনুষ্ঠানের আয়োজক লন্ডন স্কুল অব ইকনমিক্স। তবে মাল্যের দাবি ছিল, অনাহূত হয়ে তিনি কোথাও যাবেন না। এই অবস্থায় চলতি মরসুমে প্রথম বার গ্রাঁ প্রি-র বৈঠকের মঞ্চে দেখা যাবে ফোর্স ইন্ডিয়ার কর্ণধারকে। সেখানে উপস্থিত থাকবেন মার্সিডিজ, উইলিয়ামস, ফেরারি, ম্যাকলারেন ইত্যাদি দলের কর্তারাও।

মাল্যের সময় খারাপ গেলেও, তাঁর ফর্মুলা ওয়ান দল এখন বেশ ভাল অবস্থায় রয়েছে। এক মরসুমে এই প্রথম দু’বার ট্রফির মঞ্চে পা রেখেছে ফোর্স ইন্ডিয়া। আপাতত তারা রয়েছে পঞ্চম স্থানে। সিলভারস্টোনের সার্কিট থেকে ঢিল ছোড়া দূরত্বে তাদের সদর দফতর হওয়ায় এটি তাদের ঘরের ট্র্যাক হিসেবেও পরিচিত। এই পরিস্থিতিতে ব্রিটিশ গ্রাঁ প্রি-তে ভাল ফলের আশা করছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন